রাঙামাটিতে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাবে ৭৮ হাজার শিশু

রাঙামাটি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ ডিসেম্বর ২০১৭, ১৪:৩৩

আগামী ২৩ ডিসেম্বর রাঙামাটি জেলার ১০টি উপজেলা ও রাঙামাটি পৌরসভার মোট এক হাজার ৩২৫টি কেন্দ্রে একযোগে ৬-১১ মাস এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুদের ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

কেন্দ্রসহ উপজেলাগুলো হলো: রাঙামাটি সদর ১৫৩, কাউখালী ১০৩, নানিয়াচর ১০৩, কাপ্তাই ১২৮, বিলাইছড়ি ৭৮, রাজস্থলী ৭৮, বাঘাইছড়ি ১৭৯, বরকল ১২৮, জুরাছড়ি ১০৩, লংগদু ১৭৮। এছাড়া পৌরসভায় ১৪৩টি কেন্দ্র।

মঙ্গলবার বেলা ১১টায় রাঙামাটি সিভিল সার্জন অফিসে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সিভিল সার্জন শহীদ তালুকদার।

জেলায় এবার ৭৭ হাজার ৮৪০ জন শিশুকে এ ক্যাপসুল খাওয়ানো হবে। একটি শিশুও যেন ভিটামিন এ প্লাস ক্যাপসুল থেকে বঞ্চিত না হয় সেজন্য অবিভাবকদের তাদের শিশুদের স্ব স্ব এলাকায় স্থাপন করা কেন্দ্রে নিয়ে ক্যাপসুল খাওয়ানোর অনুরোধ জানান সিভিল সার্জন।

দুর্গম এলাকায় যেন শতভাগ শিশু ভিটামিন এ প্লাস ক্যাপসুল পায় সেজন্য জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

ভিটামিন এ ক্যাম্পেইন সফলভাবে সম্পন্ন করতে দুই হাজার ২২১ জন স্বেচ্ছাসেবী কর্মী, ৪২৯ জন মাঠকর্মী এবং ২৪১ জন প্রথমসারির তদারককারী কাজ করবেন।

সংবাদ সম্মেলনে মানব শরীরে ভিটামিন এ এর কার্যকারিতার ওপর একটি প্রবন্ধ উপস্থান করেন রাঙামাটি সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. বিনোধ শেখর চাকমা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রবীণ সাংবাদিক এ কে এম মকছুদ আহমদ, প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াত হোসেন রুবেল প্রমূখ।

(ঢাকাটাইমস/১৯ডিসেম্বর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :