কলকাতায় সেরার পুরস্কার জয়ার হাতে

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ ডিসেম্বর ২০১৭, ১০:৪২ | প্রকাশিত : ২০ ডিসেম্বর ২০১৭, ১০:৩৯

কয়েকদিন আগেই কলকাতার বাংলা ছবির সকল অভিনেত্রীদের নিয়ে একটি জরিপ চালায় সেখানকার ফিল্ম ইন্ডাস্ট্রি। জরিপে সবাইকে ছাড়িয়ে ২০১৭ সালের সেরা অভিনেত্রী হিসেবে তালিকার এক নম্বরে জায়গা করে নেন বাংলাদেশি নায়িকা জয়া আহসান। মঙ্গলবার তার হাতে উঠল সেই সেরার পুরস্কার।

কলকাতার বাংলা ‘বিসর্জন’ ছবিতে তার অসাধারণ অভিনয়ের জন্য এবার ভারতে ‘জি সিনে অ্যাওয়ার্ডস’ পেয়েছেন জয়া। ‘বিসর্জন’ ছবিটি পেয়েছে সেরা ছবির পুরস্কার আর সেরা অভিনেত্রী হয়েছেন জয়া। মঙ্গলবার সন্ধ্যায় মুম্বাইয়ে বিকে গ্রাউন্ডসে তার হাতে পুরস্কার তুলে দেন তামিল ভাষার চলচ্চিত্র নির্মাতা অশ্বিনী তিওয়ারি।

সেরা অভিনেত্রীর পুরস্কার গ্রহণ করার পর উচ্ছ্বসিত জয়া বলেন, ‘জি সিনে অ্যাওয়ার্ডস’ খুবই সম্মানজনক একটি পুরস্কার। এবার আমি এই পুরস্কার পেয়ে অভিভূত। ‘বিসর্জন’ ছবির পরিচালক কৌশিক গাঙ্গুলীর প্রতি কৃতজ্ঞ। পাশাপাশি ছবির টিম মেম্বারদেরও ধন্যবাদ জানাই। সবাই আমার জন্য দোয়া করবেন, আমি যেন আরও ভালো কাজ উপহার দিতে পারি।’

জয়া অভিনীত ‘বিসর্জন’ ছবিটি এ বছর ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারও লাভ করে। অন্যদিকে, দিন পনের আগে চালানো কলকাতা ফিল্ম ইন্ডাস্ট্রির ওই জরিপে জয়ার পরেই ধারাবাহিকভাবে আছেন অভিনেত্রী সোহিনী সরকার, মিমি চক্রবর্তী, স্বস্তিকা মুখার্জি, শুভশ্রী গাঙ্গুলী, রুক্মিণী মিত্র, পাওলি দাম, তনুশ্রী চক্রবর্তী, কোয়েল মল্লিক ও নুসরাত জাহান।

উল্লেখ্য, ২০০৪ সালে মোস্তফা সরোয়ার ফারুকীর ‘ব্যাচেলর’ছবির মাধ্যমে চলচ্চিত্রে আসা জয়া আহসান নিয়মিতই অভিনয় করছেন বাংলাদেশ ও কলকাতার ছবিতে। কলকাতার ছবিতে তার অভিষেক হয় চলতি বছরে। এ বছর কলকাতার ইন্দ্রনীল রায় চৌধুরী পরিচালিত ‘একটি বাঙালি ভূতের গপ্পো’ ও সৃজিত মুখার্জি পরিচালিত ১৯৪৭ সালের দেশভাগ নিয়ে নির্মিত ‘রাজকাহিনি’ ছবি দুটিতে অভিনয় করেন জয়া। ‘বিসর্জন’ ছিল তার অভিনীত এ বছরের শেষ ছবি।

ঢাকাটাইমস/২০ডিসেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

সুচিত্রা সেন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘মাইক’ পুরস্কৃত

তৃতীয় বিয়েটা কবে করবেন আমির খান? প্রশ্ন শুনে যা হলো

এফডিসিতে সাংবাদিকদের মারধর: লজ্জিত রিয়াজ, জানিয়েছেন নিন্দা

সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে এফডিসির সামনে মানববন্ধন

ভারতে ‘পদ্মশ্রী’ পেলেন বাংলাদেশের রবীন্দ্রসংগীতশিল্পী বন্যা

শিশুশিল্পী উধাও, পুরস্কারের জন্য খুঁজছেন পরিচালক নূরুজ্জামান

সাংবাদিকদের মারধর: শিল্পী সমিতিকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম

নির্বাচিত হয়েই হিন্দি সিনেমা আমদানির বিষয়ে হুঁশিয়ারি দিলেন ডিপজল

‘আম্মাজান’ সুপারহিট হওয়ার পরও কেন সিনেমা ছাড়লেন শবনম?

এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা, দুঃখ প্রকাশ করে যা বললেন মিশা-ডিপজল

এই বিভাগের সব খবর

শিরোনাম :