‘ধর্ষক’ হার্ভেকে নিয়ে তথ্যচিত্র

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ ডিসেম্বর ২০১৭, ১৩:১৩ | প্রকাশিত : ২০ ডিসেম্বর ২০১৭, ১৩:০৯

হলিউডের বিখ্যাত পরিচালক ও প্রযোজক হার্ভে ওয়াইনস্টিন। কাজ দিয়ে তিনি যতটা না খ্যাতি অর্জন করেছিলেন, যৌন হেনস্তাকারীদের তালিকায় নাম তুলে সম্প্রতি তার চেয়ে বেশি নিন্দিত হয়েছেন। গত তিন মাসে হার্ভের বিরুদ্ধে ধর্ষণ ও যৌন হেনস্থার অভিযোগ এনেছেন হলিউড একাধিক নামী অভিনেত্রী। যার শাস্তি স্বরূপ অস্কার বোর্ড থেকে ছেটে ফেলা হয় তাকে।

বহু নারীকে যৌন হেনস্তাকারী সেই হার্ভেকে নিয়ে এবার নির্মাণ করা হচ্ছে তথ্যচিত্র। তার নামের সঙ্গে মিল রেখে যেটির নাম দেয়া হয়েছে ‘ওয়াইনস্টিন’। পুরস্কারজয়ী নির্মাতা উরসুলা ম্যাকফার্লেন তৈরি করছেন এই তথ্যচিত্রটি।

৯০ মিনিটের তথ্যচিত্রটিতে ওয়াইনস্টিনের যৌন হয়রানি ও নিপীড়নের শিকার অভিনেত্রীদের পাশাপাশি ঘটনা সংশ্লিষ্টদের সাক্ষাতকার থাকবে। এটি প্রযোজনা করবে ‘বিবিসি টু’ নামের একটি নির্মাণ প্রতিষ্ঠান। তবে প্রতিষ্ঠানের পক্ষ থেকে তথ্যচিত্রটি মুক্তির দিন এখনও ঘোষণা করা হয়নি।

চলতি বছরের অক্টোবরে বিখ্যাত হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলিসহ ১২ জন নারী হার্ভে ওয়াইনস্টিনের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ তোলেন। যার প্রেক্ষিতে তাকে অস্কার বোর্ড থেকে অপসারণ করে কর্তৃপক্ষ। পরে #MeToo এর মাধ্যমে আরও ৬০ জন নারী একই অভিযোগ আনেন হার্ভের বিরুদ্ধে। যৌন হেনস্তার শিকার বহু নারী হার্ভের বিরুদ্ধে হলিউডের রাস্তায় মিছিলও করে।

পরে ওইসব নারীদের অভিযোগের ভিত্তিতে তদন্তে নামে নিউ ইয়র্ক পুলিশ। গঠন করা হয় তদন্ত কমিটিও। সে কমিটির প্রতিবেদন এখনও প্রকাশ পায়নি। প্রতিবেদন প্রকাশ পেলেই বোঝা যাবে বিতর্কিত প্রযোজক হার্ভের ভাগ্যে কী আছে। তবে তার ওপরে আনা যৌন হেনস্তা ও ধর্ষণের সব অভিযোগ শুরু থেকেই অস্বীকার করে আসছেন হলিউডের নামী এ প্রযোজক।

ঢাকাটাইমস/২০ডিসেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :