ঘন কুয়াশায় শাহজালালে বিমানের শিডিউল বিপর্যয়

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ ডিসেম্বর ২০১৭, ২০:২৯ | প্রকাশিত : ২০ ডিসেম্বর ২০১৭, ১৯:৫৮
ফাইল ছবি

ঘন কুয়াশার কারণে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান চলাচল ব্যাহত হচ্ছে। গত রাত ১২টা ১৫ মিনিট থেকে বুধবার সকাল ৯টা ৩০ মিনিট পর্যন্ত বিমানের সব ফ্লাইট উঠানামা বন্ধ ছিল। এ কারণে আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ রুটের সব ফ্লাইট উঠা-নামায় বিলম্ব হয়। পরে ১০টা ১৫ মিনিট থেকে আন্তর্জাতিক রুটের ফ্লাইট চলাচল পুনরায় শুরু হয়। তবে এর প্রভাবে বিমানের শিডিউলে বিপর্যয় দেখা দিয়েছে।

বেসামরিক বিমান চলাচল ও পরিবহন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন ঢাকাটাইমসকে জানান, ঘন কুয়াশার কারণে বেশ কয়েকটি ফ্লাইট নির্ধারিত সময়ে ছেড়ে যেতে পারেনি। কয়েকটি ফ্লাইট অবতরণ করতে না পারায় ফিরিয়ে দেয়া হয়।

বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (সিএএবি) সূত্রে জানা যায়, রাত ১২টা ৪০ মিনিটে থাই এয়ারলাইন্সের একটি ফ্লাইট হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করতে না পারায় পুনরায় ব্যাংককে ফিরিয়ে দেয়া হয়। সৌদি এয়ারলাইন্সের একটি ফ্লাইট কলকাতায় পাঠানো হয়। ফ্লাইটটি ১২টা ৫৫ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করার কথা ছিল। রাত ১২টা ৫০ মিনিটে চীন থেকে আসা ইউনিটপ কার্গো বিমানটি মিয়ানমারে পাঠানো হয়। রাত ৪টায় গালফ এয়ারের একটি ফ্লাইট কলকাতায় এবং ইউএস-বাংলার একটি ফ্লাইট চট্টগ্রামে পাঠিয়ে দেয়া হয়।

এছাড়া বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, চীনা সাউদার্ন, আমিরাত, মালিন্দো এয়ার, কাতার এয়ার ওয়েজ এবং এয়ার এশিয়ার ফ্লাইটগুলো ঘনকুয়াশার কারণে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যেতে বিলম্ব হয়। এসব ফ্লাইট সকাল ১০টা ১৫ মিনিটে বিমানবন্দর ছেড়ে যায়। আন্তর্জাতিক ফ্লাইটের অংশ হিসেবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি, নভোএয়ারের চারটি এবং ইউএস বাংলার তিনটি ফ্লাইট ঘন কুয়াশার কারণে বিমান বন্দর ছেড়ে যেতে বিলম্ব হয়।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, মধ্যরাত থেকে আগামীকাল সকাল পর্যন্ত সারারাত মাঝারি থেকে হালকা কুয়াশা পড়তে পারে এবং দুপুর পর্যন্ত এ অবস্থা অব্যাহত থাকতে পারে। এজন্য আগামীকালও ঘন কুয়াশার কারণে ব্যাহত হতে পারে বিমান চলাচল।

(ঢাকাটাইমস/২০ডিসেম্বর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :