গাইবান্ধায় বাল্যবিয়ে রোধে সাইকেল র‌্যালি

গাইবান্ধা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ ডিসেম্বর ২০১৭, ২০:১৯

‘বাল্যবিয়েকে না বলি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বুধবার গাইবান্ধায় সাইকেল র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। পৌর মেয়র অ্যাডভোকেট শাহ্ মাসুদ জাহাঙ্গীর কবির মিলন পৌরসভা চত্বর থেকে সাইকেল চালিয়ে র‌্যালিটির উদ্বোধন করেন।

এসময় উপস্থিত ছিলেন এসকেএস ফাউন্ডেশনের হেডঅফ প্রোগ্রাম রজব আলী, পরিচালক (অর্থ) খোকন কুমার কুন্ড, মিডিয়া কমিউনিকেশন সহ. সমন্বয়কারী মো. মাহাফুজ ফারুক, খলিলুর রহমান প্রমুখ।

র‌্যালিতে শিক্ষার্থী, রেডিও সারাবেলা, সাংস্কৃতিক ও ক্রীড়া কর্মসূচির স্বেচ্ছাসেবকসহ প্রায় শতাধিক ব্যক্তি এ সাইকেল র‌্যালিতে অংশ নেয়।

র‌্যালিটি পৌরসভার সামনে থেকে শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে নিউটন প্রিপারেটরি স্কুলে গিয়ে শেষ হয়।

এসকেএস ফাউন্ডেশনের হেডঅফ প্রোগ্রাম রজব আলী বলেন, বাল্যবিয়ে একটা সামাজিক ব্যধি। এই ব্যধি দূর করতে সর্বস্তরের মানুষ এ র‌্যালিতে অংশ গ্রহণ করা প্রয়োজন। আমরা মনে করছি যারা কিশোর, যুবক-যুবতী তারাই আসলে পারে বাল্যবিয়ে রোধ করতে। মানুষকে সচেতন করতে বাল্যবিয়েকে না বলি স্লোগান নিয়ে এসকেএস ফাউন্ডেশন এ সাইকলে র‌্যালির আয়োজন করে।

পৌরসভার মেয়র অ্যাডভোকেট শাহ্ মাসুদ জাহাঙ্গীর কবির মিলন বলেন, বাল্যবিয়ে যেভাবে সামাজিক ব্যধিতে পরিণত হয়েছে, এটা থেকে আমাদের বের হয়ে আসতে হবে। এসকেএস ফাউন্ডেশন মানুষকে সচেতন করতে যে উদ্যোগটি গ্রহণ করেছে তা সত্যিই প্রশংসনীয়। আমরা বাল্যবিয়েমুক্ত একটি গাইবান্ধা শহর যেন পরিণত করতে পারি সেই প্রত্যয় ব্যক্ত করছি।

পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ)-এর সহযোগিতায় এবং এসকেএস ফাউন্ডেশনের সাংস্কৃতিক ও ক্রীড়া কর্মসূচির আয়োজনে সচেতনতামূলক এ র‌্যালিটি বের করা হয়।

(ঢাকাটাইমস/২০ডিসেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :