‘জাতি গঠনে মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে হবে’

দিনাজপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ ডিসেম্বর ২০১৭, ২১:১১

জাতি গঠনে মানসম্মত শিক্ষা নিশ্চিতের আহ্বান জানিয়েছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য রাষ্ট্রবিজ্ঞানী ড. হারুন-অর-রশিদ। তিনি বলেন, ‘মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে দেশ আজ অনেক দূর এগিয়েছে। এই ধারাবাহিকতা অক্ষুণ্ন রেখে ২০২১ সালের মধ্যে প্রিয় মাতৃভূমিকে মধ্যম আয়ের দেশে পরিণত করতে হবে।’

বুধবার দুপুরে দিনাজপুরের সেতাবগঞ্জ সরকারি কলেজের সুবর্ণ জয়ন্তী উযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই আহ্বান জানান।

সভাপতির বক্তব্যে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ‘১৯৬৭ সালে দলমত নির্বিশেষে আমার পূর্বপুরুষেরা যে স্বপ্ন নিয়ে সেতাবগঞ্জ কলেজ প্রতিষ্ঠা করেছিলেন। আগামীতে সবাই মিলে এই ঐতিহ্যবাহী বিদ্যাপীঠটিকে আদর্শ শিক্ষা প্রতিষ্ঠানে পরিণত করার মাধ্যমে তাদের স্বপ্ন বাস্তবায়ন করতে হবে।’

সভায় বক্তব্য দেন কলেজের অধ্যক্ষ মো. মনজুর আলম ও সাবেক অধ্যক্ষ বিশিষ্ট শিক্ষাবিদ আব্দুর রশিদ। এ সময় সাবেক অধ্যক্ষ যথাক্রম মো. সফিউল আলম, মো. আমিনুল ইসলাম, সাবেক যুগ্ম সচিব পরিমল চন্দ্র সাহা, উপজেলা নির্বাহী অফিসার মো সারওয়ার মোর্শেদসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীসহ এলাকার সুধীজন উপস্থিত ছিলন।

অনুষ্ঠান সঞ্চালন করেন সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটির আহ্বায়ক বাংলা বিভাগের প্রধান সাবেক সহকারী অধ্যাপক মো. মেজবাহুজ্জামান মোল্লা বুলবুল। আলোচনা শেষে মঞ্চে উন্মুক্ত স্মতিচারণ ও সন্ধ্যায় কলেজের নিজস্ব শিল্পী ও অতিথি শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

(ঢাকাটাইমস/২০ডিসেম্বর/টিএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :