না.গঞ্জে আ.লীগ নেতা অপহরণ মামলার প্রতিবেদনে নারাজি

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ ডিসেম্বর ২০১৭, ২২:০৭

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ নেতা ইসমাইল অপহরণ মামলায় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) দাখিল করা চূড়ান্ত প্রতিবেদনের বিরুদ্ধে নারাজি দাখিল করেছেন বাদী। নিখোঁজের চার বছর পরও হদিস মেলেনি ইসমাইলের।

এ ঘটনায় সাত খুন মামলার সাজাপ্রাপ্ত নূর হোসেন ও চাকরিচ্যুত র‌্যাব কর্মকর্তাদের জিজ্ঞাসাবাদের জন্য আবেদন করা হলে আদালত তা আমলে নেননি।

সিদ্ধিরগঞ্জ থেকে অপহৃত সোনারগাঁয়ের কাঁচপুরের ব্যবসায়ী ও আওয়ামী লীগ নেতা ইসমাইল হোসেন অপহরণ মামলায় এজাহারভুক্ত ছয় আসামিকে অব্যাহতির আবেদন করে আদালতে চূড়ান্ত তদন্ত প্রতিবেদন দাখিল করে পিবিআই।

এই তদন্ত প্রতিবেদনের বিরুদ্ধে আজ বুধবার বিকেলে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ইসরাত জাহানের আদালতে নারাজি দাখিল করে বাদী। শুনানি শেষে আদালত আগামী ৭ মার্চ আদেশ ঘোষণার দিন ধার্য করেন।

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের এসআই কামাল হোসেন এর সত্যতা নিশ্চিত করে বলেন, কাঁচপুর কুতুবপুর এলাকার আওয়ামী লীগ নেতা ও ব্যবসায়ী ইসমাইল হোসেন ২০১৪ সালের ৭ ফেব্রুয়ারি বিকেলে সিদ্ধিরগঞ্জের পাইনাদী এলাকা থেকে অপহৃত হন। এ ঘটনায় কুতুবপুর এলাকার মোশারফ হোসেন, নাছির উদ্দিন, কাইয়ুম, মামুন, সেলিম ও কাউছারের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় একটি অপহরণ মামলা করেন অপহৃতের ছোট ভাই আব্দুল মান্নান।

পূর্বশত্রুতার জের ধরে তারা অপহরণ করতে পারে বলে মামলায় অভিযোগ করা হয়। এ মামলায় এজাহারভুক্ত ছয় আসামিকে অব্যাহতির আবেদন করে আদালতে ৩০ আগস্ট পিবিআই তদন্ত প্রতিবেদন দাখিল করে। ইসমাইল অপহৃত হয়েছেন বলা হলেও আসামিদের জড়িত থাকার প্রমাণ পাওয়া যায়নি বলে প্রতিবেদনে উল্লেখ করে পিবিআই।

মামলার বাদী অপহৃতের ছোট ভাই আব্দুল মান্নান জানান, মামলা দায়েরের কয়েক দিন পর সিদ্ধিরগঞ্জের আলোচিত সাত খুন মামলার প্রধান আসামি ফাঁসির দ-প্রাপ্ত নূর হোসেনের মাধ্যমে তৎকালীন নারায়ণগঞ্জ র‌্যাব-১১ এর সাবেক অধিনায়ক (৭ খুন মামলায় ফাঁসির দ-প্রাপ্ত) তারেক মোহাম্মদ সাঈদ মুক্তিপণ হিসেবে দুই কোটি টাকা দাবি করেন। তাদের কাছে আমার ভাই ইসমাইল রয়েছে তার প্রমাণ হিসেবে এক সোর্সকে দিয়ে একটি চিরকুট পাঠান তারেক সাঈদ। এরপর এক কোটি টাকা নিয়ে যাওয়ায় তারা ক্ষুব্ধ হয়ে ইসমাইলকে ফেরত দেয়নি।

এরপর ভারত থেকে নূর হোসেনকে ফিরিয়ে আনার পর আদালতে সাত খুনের আসামিদের জিজ্ঞাসাবাদের আবেদন করে একটি পিটিশন দেন বাদী। তবে, আদালত পিটিশনটি আমলে নেননি।

(ঢাকাটাইমস/২০ডিসেম্বর/ইএস/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :