মিডিয়েটর তৈরিতে কর্মশালা করাচ্ছে মেডিয়েশন সোসাইটি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ ডিসেম্বর ২০১৭, ২৩:১২

দক্ষ মিডিয়েটর (সালিশকারক) তৈরিতে দুই দিনব্যাপী বিশেষ প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করেছে বাংলাদেশ ইন্টারন্যাশনাল মেডিয়েশন সোসাইটি। বুধবার রাজধানীর হোটেল সোনারগাঁওয়ের সুরমা হলে এ কর্মশালার উদ্বোধন করেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ। উদ্বোধনী অনুষ্ঠানে ২০১১ সালে প্রণীত সালিশী আইন সম্পর্কে ‍বিশদ ব্যাখ্যা প্রদান করা হয় প্রশিক্ষণার্থীদের।

বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে বলেন, আরবিট্রেশন ও মেডিয়েশন সম্পর্কিত ট্রেনিংটি ব্যক্তিজীবন, পেশাগত দক্ষতা উন্নয়ন ও সুশৃঙ্খল বিচার ব্যবস্থাপনায় গুরুত্বপূর্ণ ভুমিকা রাখতে সক্ষম হবে। এই বিশেষ প্রশিক্ষণ ডেলিগেটদের মেধা বিকাশ ও আরবিট্রেশন এবং মেডিয়েশন সম্পর্কে স্বচ্ছ ধারণা দেবে।

মেডিয়েশন সোসাইটির প্রতিষ্ঠাতা ও সার্টিফায়েড মেডিয়েটর (আইআইএএম) অ্যাডভোকেট সমরেন্দ্র নাথ গোস্বামী উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন। ‘ইন্ট্রোডাকশন টু ইন্টারন্যাশনাল আরবিট্রেশন অ্যান্ড মেডিয়েশন’ শীর্ষক দুই দিনব্যাপী এ কর্মশালায় প্রশিক্ষক হিসেবে আছেন চাটার্ড ইনস্টিটিউট অব আরবিট্রেটর্স (ইউকে)’র কোর্স ডিরেক্টর ইনবাভিজান, চাটার্ড ইনস্টিটিউট অব আরবিট্রেটর্স ইউকের প্রশিক্ষক আনান্থ ম্যারাথিয়া ও আন্তর্জাতিক মেডিয়েটর কে এস শর্মা। ৩০ জন প্রশিক্ষণার্থীকে এই বিশেষ প্রশিক্ষণ দেয়া হচ্ছে।

অনুষ্ঠান উপস্থাপন করেন মেডিয়েশন সোসাইটির সদস্য সচিব অ্যাডভোকেট মো. আনিছুর রহমান খান।

(ঢাকাটাইমস/২০ডিসেম্বর/এমএবি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :