নড়াইল-গোপালগঞ্জ রুটে অটোরিকশা বন্ধে প্রতিবাদ

নড়াইল প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ ডিসেম্বর ২০১৭, ১৩:১৬

নড়াইলের কালিয়া উপজেলা ও নড়াগাতি রুট থেকে গোপালগঞ্জ শহরে অটোরিকশা এবং মাহেন্দ্র চলাচল বন্ধের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টার দিকে নড়াগাতি থানার চাপাইল সেতু এলাকায় এসব কর্মসূচি পালিত হয়।

এর আগে বুধবার সন্ধ্যায়ও একই স্থানে ওই দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল হয়।

এলাকাবাসী এবং অটোবাইক ও মাহেন্দ্র শ্রমিক সমিতির আয়োজনে এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল হয়।

অটোরিকশা এবং মাহেন্দ্র শ্রমিক সমিতির নেতারা জানান, গত ১৮ ডিসেম্বর থেকে হঠাৎ করে নড়াইলের কালিয়া উপজেলা ও নড়াগাতি রুট থেকে গোপালগঞ্জ শহরে অটোরিকশা এবং মাহেন্দ্র (থ্রি হুইলার) চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। গোপালগঞ্জ শহরে যানজটের কথা বলে গোপালগঞ্জ পৌর কর্তৃপক্ষ ও পুলিশ প্রশাসন নড়াইল থেকে অটোরিকশা এবং মাহেন্দ্র (থ্রি হুইলার) চলাচল করতে দিচ্ছে না। এতে করে নড়াইল, বাগেরহাট, খুলনা ও গোপালগঞ্জের যাত্রী সাধারণ, স্কুল-কলেজের শিক্ষার্থী ও অফিসগামীরা বিপাকে পড়েছেন।

অটোবাইক এবং মাহিন্দ্রা শ্রমিক সমিতির নেতা ও যাত্রী সাধারণরা আরো জানান, প্রায় পাঁচ মাস আগে নড়াইলের কালিয়া উপজেলা ও নড়াগাতি রুট থেকে গোপালগঞ্জ শহরে সরাসরি বাস চলাচল বন্ধ থাকায় এ রুটে বাহন হিসাবে অটোরিকশা এবং মাহেন্দ্র (থ্রি হুইলার) চলাচল চলে আসছে। কিন্তু গত ১৮ ডিসেম্বর থেকে হঠাৎ নড়াইলের কালিয়া উপজেলা ও নড়াগাতি রুট থেকে গোপালগঞ্জ শহরে সরাসরি অটোরিকশা এবং মাহেন্দ্র (থ্রি হুইলার) চলাচল বন্ধ করে দেয়ায় সীমাহীন ভোগান্তি হচ্ছে।

এসব রুটে দ্রুত অটোরিকশা এবং মাহেন্দ্র (থ্রি হুইলার) চলাচলের দাবি করেন শ্রমিক, যাত্রী ও এলাকাবাসী।

মানববন্ধনে বক্তব্য দেন- নড়াগাতি অটোরিকশা শ্রমিক সমিতির সভাপতি এসএম আব্দুল হাই রানা, যোগানিয়া গ্রামের সাখাওয়াত হোসেন, জেলা পরিষদ সদস্য রায়হান ফারুকী ইমাম, নড়াগাতি থানা আওয়ামী লীগের সভাপতি মফিজুল ইসলামসহ অটোবাইক, মাহেন্দ্র চালক ও যাত্রী সাধারণ।

প্রসঙ্গত, নড়াইলের চাপাইল এলাকায় মধুমতি নদীর ওপর নড়াইল, বাগেরহাট, খুলনা ও গোপালগঞ্জবাসীর চলাচলের সুবিধার্থে সেতু নির্মিত হয়েছে। ২০১৬ সালের ৩০ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেতুটি উদ্বোধন করেন। সেতুর একপ্রান্তে নড়াইল জেলা এবং অপরপ্রান্তে গোপালগঞ্জ জেলার অবস্থান।

(ঢাকাটাইমস/২১ডিসেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :