শাহরুখকে টপকে গেলেন কোহলি

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ ডিসেম্বর ২০১৭, ১৩:২৩

বিশ্ব ক্রিকেটের সবচেয়ে দামি খেলোয়াড়ের তকমাটা আগেই জুটেছে। এবার সেলিব্রেটি হিসেবেও দেশের সবচেয়ে দামি ব্র্যান্ড হয়ে গেলেন ভারতের জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক ও ব্যাটসম্যান বিরাট কোহলি।

করপোরেট পরামর্শ দাতা ডাফ অ্যান্ড ফেল্পসের রিপোর্ট অনুযায়ী, বর্তমানে কোহলির সেলিব্রেটি ব্র্যান্ড ভ্যালু ১৪৩ মিলিয়ন ডলার। ভারতীয় মুদ্রায় যা প্রায় ৯১৬ কোটি টাকা। ২০১৪ সাল থেকে টানা তিন বছর যেখানে শীর্ষে ছিলেন বলিউড বাদশাহ শাহরুখ খান।

‘রাইস অব দ্য মিলেনিয়ালস: ভারতের সবচেয়ে দামি সেলিব্রেটি ব্র্যান্ড’ শীর্ষক ২০১৭ সালের প্রতিবেদনে র‌্যাঙ্কিংয়ে কোহলির পরেই আছেন বলিউড কিং শাহরুখ খান। তার সেলিব্রেটি ব্র্যান্ড ভ্যালু ১০৬ মিলিয়ন ডলার।

এর পরই রয়েছেন দীপিকা পাড়ুকোন, অক্ষয় কুমার ও রণবীর সিং। রিপোর্ট বলছে, বলিউডের এই তিন সুপারস্টারের সেলিব্রেটি ভ্যালু যথাক্রমে ৯৩, ৪৭ ও ৪২ মিলিয়ন ডলার।

ডাফ অ্যান্ড ফেল্পসের ব্যবস্থাপনা পরিচালক তথা ভারত, জাপান ও দক্ষিণ-পূর্ব এশিয়ার প্রধান বরুণ গুপ্তা বিবৃতি দিয়ে জানিয়েছেন, ‘যেদিন থেকে আমরা এই র‌্যাঙ্কিং চালু করেছি, তার পর থেকে এই প্রথম শীর্ষ স্থান থেকে নেমে গেলেন শাহরুখ খান।

তিনি আরো বলেন, ‘শাহরুখকে টেক্কা দিয়েছেন বিরাট কোহলি। মাঠের পারফরমেন্স এবং মাঠের বাইরের কারিশমার কারণে ক্রেতাদের দৃষ্টি আকর্ষণের জন্য কোহলিই এখন ভারতের সবচেয়ে পছন্দের ব্র্যান্ড।’

কোহলির পাশাপাশি অভিনেত্রী আলিয়া ভাট, অভিনেতা বরুণ ধাওয়ান এবং ব্যাডমিন্টন তারকা পিভি সিদ্ধুর মতো তরুণ সেলিব্রেটিরাও র‌্যাঙ্কিংয়ের উপরের দিকে উঠে এসেছেন। তারা প্রত্যেকেই সেরা ১৫ জনের তালিকায় ঢুকে পড়েছেন।

ঢাকাটাইমস/২১ডিসেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :