পাঁচ দিনব্যাপী রিহ্যাব মেলা শুরু

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ ডিসেম্বর ২০১৭, ১৫:৪৪

‘স্বপ্নীল আবাসন সবুজ দেশ, লাল সবুজের বাংলাদেশ’ স্লোগানকে সামনে রেখে রাজধানীর আগারগাঁওয়ের বঙ্গবন্ধু অন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হয়েছে আবাসন খাতের সর্ববৃহৎ মেলা ‘রিহ্যাব ফেয়ার ২০১৭’।

বৃহস্পতিবার পাঁচ দিনব্যাপী এই মেলার উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে তোফায়েল আহমেদ বলেন, ‘গ্রাহকরা যাতে স্বল্প সুদে ঋণ নিয়ে ফ্লাটের মালিক হতে পারেন এবং প্রধানমন্ত্রীর স্বপ্ন ‘২০২১ সালের মধ্যে সবার জন্য আবাসন’ তা বাস্তবায়নে সকলকে কাজ করতে হবে।’

এ সময় গৃহায়ণমন্ত্রী, অর্থমন্ত্রী, রাজউকসহ সংশ্লিষ্ট সংগঠনগুলোকে নিয়ে আলোচনায় বসে সমন্বিত পরিকল্পনা নেওয়ার আহ্বান জানান তিনি। একই সঙ্গে বাংলাদেশ ব্যাংক যাতে হাউজ বিল্ডিং ফাইন্যান্সকে ৫ হাজার কোটি টাকা লোন দেয়, সে ব্যাপারে অর্থমন্ত্রীর সঙ্গে আলোচনা করবেন বলেও জানান বাণিজ্যমন্ত্রী।

পাঁচ দিনব্যাপী শুরু হওয়া এই মেলা চলবে ২৫ ডিসেম্বর পর্যন্ত। মেলায় দর্শনার্থীরা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত নয়টা পর্যন্ত প্রবেশ করতে পারবেন। এবারের মেলায় ২০৩টি স্টল রয়েছে। এছাড়া ৩০টি বিল্ডিং ম্যাটেরিয়ালস ও ১৩টি অর্থলগ্নীকারী প্রতিষ্ঠান অংশ নিচ্ছে।

এন্ট্রি টিকিট এবং ড্রপ বক্সের স্পন্সর হয়েছে বি-প্রপার্টি ডটকম। টিকিট কাউন্টারের স্পন্সর হয়েছে ‘নাওয়াল কনস্ট্রাকশন লিমিটেড’। স্পন্সর হিসেবে অংশগ্রহণ করেছে মোট ২৪টি প্রতিষ্ঠান। মেলায় আবাসন কোম্পানিগুলো তাদের প্রকল্প প্রদর্শন করছে।

আয়োজক কমিটি জানায়, এবারের রিহ্যাব মেলায় দুই ধরণের টিকিট রয়েছে দর্শনার্থীদের জন্য। একটি সিঙ্গেল এন্ট্রি অপরটি মাল্টিপল এন্ট্রি। সিঙ্গেল টিকিটের প্রবেশ মূল্য ৫০ টাকা। মাল্টিপল টিকিট ১০০ টাকা। মাল্টিপল এন্ট্রি টিকিট দিয়ে একজন দর্শনার্থী মেলায় পাঁচবার প্রবেশ করতে পারবেন। এন্ট্রি টিকিটের প্রাপ্ত অর্থ দু:স্থদের সাহায্যে ব্যয় করা হবে।

টিকিট ক্রেতাদের জন্য মেলার শেষদিন ২৫ ডিসেম্বর রাত নয়টায় র‌্যাফেল ড্রয়ের আয়োজন রয়েছে। এ বছর র‌্যাফেল ড্র’র প্রথম পুরস্কার একটি প্রাইভেট কার, দ্বিতীয় পুরস্কার একটি মোটরসাইকেল, তৃতীয় পুরস্কার একটি রেফ্রিজারেটর, চতুর্থ পুরস্কার একটি ৪২ ইঞ্চি এলইডি টেলিভিশন, পঞ্চম পুরস্কার একটি ওয়াশিং মেশিন এবং ৬ষ্ঠ থেকে ১০ম পর্যন্ত মোবাইল ফোন।

মেলা উদ্বোধনের সময় আরও উপস্থিত ছিলেন বিদ্যুৎ জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, রিহ্যাবের ভারপ্রাপ্ত সভাপতি নুরুন্নবী চৌধুরী শাওন, প্রথম সহ-সভাপতি লিয়াকত আলী ভূইয়া, ফেয়ার স্টান্ডিং কমিটির চেয়ারম্যান শাকিল কামাল চৌধুরী প্রমুখ।

(ঢাকাটাইমস/২১ ডিসেম্বর/এনআই/এমআর)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

পাঁচ বছরেও শেষ হয়নি বনানীর এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডের বিচার

এক হাতে ইফতারের পানির বোতল, আরেক হাতে যান চলাচলের ইশারা ডিসির

এলিফ্যান্ট রোডে বাসা থেকে শিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

ঢাকাস্থ কোম্পানীগঞ্জ উপজেলা কল্যাণ সমিতির ইফতার মাহফিল অনুষ্ঠিত

অসুস্থতার যন্ত্রণা সইতে না পেরে ছুরিকাঘাতে রিকশাচালকের আত্মহত্যা

রাজধানীর ধোলাইপাড়ে পুলিশ কনস্টেবলের স্ত্রীর ‘আত্মহত্যা’

বুধবার থেকে এক ঘণ্টা বাড়ছে মেট্রোরেল চলাচলের সময়

ঈদকে সামনে রেখে ডিবি-সাংবাদিক পরিচয়ে অপহরণের ফাঁদ

ভবিষ্যৎ নগর উন্নয়নে জাইকা ও ইঞ্জিনিয়ার ইনস্টিটিউটের সঙ্গে রাজউকের সভা

২৭ মার্চ থেকে রাত ৯টার পরও চলবে মেট্রোরেল

এই বিভাগের সব খবর

শিরোনাম :