বাগেরহাটে মুক্তিযোদ্ধা হত্যা চেষ্টায় গ্রেপ্তার ৩

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ ডিসেম্বর ২০১৭, ১৭:০৪

বাগেরহাটের মুক্তিযোদ্ধা মল্লিক আবু বক্কর সিদ্দিককে কুপিয়ে হত্যা চেষ্টার অভিযোগে সন্দেহভাজন তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার গভীর রাতে সদর উপজেলার বারুইপাড়া ইউনিয়নের বারুইপাড়া গ্রাম থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারদের স্বীকারোক্তিতে ২০ হাজার টাকার বিনিময়ে ভাড়াটে সন্ত্রাসীরা মুক্তিযোদ্ধা আবু মল্লিকের উপর হামলা চালায় বলে পুলিশ দাবি করেছে।

গ্রেপ্তাররা হলেন- সদর উপজেলার বারুইপাড়া ইউনিয়নের বারুইপাড়া গ্রামের আকরাম শেখ, একই গ্রামের জাহাঙ্গীর শেখ এবং উকিল শেখ।

গ্রেপ্তারদের মধ্যে আকরাম শেখ মুক্তিযোদ্ধা আবু মল্লিকের উপর হামলার কথা স্বীকার করে বৃহস্পতিবার আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিতে পারেন বলে মামলার তদন্ত কর্মকর্তা নজরুল ইসলাম জানিয়েছেন।

বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহাতাব উদ্দিন বলেন, বুধবার রাতে গোপন সংবাদে সদর উপজেলার বারুইপাড়া বাজার থেকে আকরাম শেখ নামে একজনকে পুলিশ গ্রেপ্তার করে। তাকে মুক্তিযোদ্ধা আবু মল্লিকের উপর হামলার মামলায় সন্দেহভাজন হিসেবে গ্রেপ্তার দেখিয়ে থানায় রেখে জিজ্ঞাসাবাদ করা হয়। পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে আকরাম মুক্তিযোদ্ধার উপর হামলার ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করে এবং কেন কার পরিকল্পনায় কয়জনে মিলে তার উপর হামলা হয়েছে তাদের নাম পরিচয় প্রকাশ করে স্বীকারোক্তি দেয়। তার দেয়া স্বীকারোক্তি অনুযায়ী বারুইপাড়া গ্রাম থেকে জাহাঙ্গীর ও উকিল শেখকে গ্রেপ্তার করা হয়। পুলিশের হাতে গ্রেপ্তার হওয়া তিনজনে পুলিশের জিজ্ঞাসাবাদে বলেছে- মুক্তিযোদ্ধা আবু মল্লিকের সাথে তার প্রতিবেশী জাকারিয়া মোড়লের জমি নিয়ে বিরোধ রয়েছে। জাকারিয়া তাদের পূর্ব পরিচিত। পূর্ব পরিচয়ের সূত্র ধরে গত ১১ নভেম্বর জাকারিয়া আমাদের তিনজনকে তার বাড়িতে ভাড়ায় ডেকে আনেন। সেখানে বসে মুক্তিযোদ্ধা আবু মল্লিককে হত্যা করতে আমাদের সাথে ২০ হাজার টাকায় জাকারিয়া ও তার বোন জামাই রফিক পাইকের মধ্যে চুক্তি হয়। ঘটনার দিন জাকারিয়া মোড়লসহ তারা মোট ছয়জনে মিলে মুক্তিযোদ্ধা আবু মল্লিকের বাড়িতে গিয়ে তার ঘরে ঢুকে তার উপর হামলা চালিয়ে চলে যায় বলে পুলিশের ওই কর্মকর্তা দাবি করেন।

তিনি আরও বলেন, পরিকল্পনাকারী জাকারিয়া মোড়ল ও তার বোন জামাই রফিক পাইক এলাকা ছেড়ে পালিয়ে যাওয়া এখনো তাদের ধরা সম্ভব হয়নি। তাদের ধরতে পুলিশ চেষ্টা করছে।

প্রসঙ্গত, গত ১২ নভেম্বর ভোরে বাগেরহাট শহরের খারদ্বার এলাকার বাসিন্দা মুক্তিযোদ্ধা মল্লিক আবু বক্কর সিদ্দিক ওরফে আবু মল্লিকের বাড়ির গ্রিল কেটে ভেতরে ঢুকে এক দল মুখোশধারী দুর্বৃত্ত ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে তাকে মারাত্মক জখম করে পালিয়ে যায়। এই ঘটনার আটদিন পর ২০ নভেম্বর হামলায় আহত আবু বক্কর মল্লিক বাদী হয়ে একজনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৭/৮ জনের বিরুদ্ধে বাগেরহাট মডেল থানায় একটি মামলা করেন।

(ঢাকাটাইমস/২১ডিসেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :