এবার যুগ্ম-সচিব হলেন ১৯৩ কর্মকর্তা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ ডিসেম্বর ২০১৭, ১২:৩১

অতিরিক্ত সচিবের পর এবার জনপ্রশাসনের ১৯৩ জন উপ-সচিব ও সমমর্যাদার কর্মকর্তাকে পদোন্নতি দিয়ে যুগ্ম-সচিব করেছে সরকার। রেওয়াজ অনুযায়ী পদোন্নতির পর তাদের ওএসডি করে বৃহস্পতিবার মধ্যরাতে আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

বর্তমান সরকারের মেয়াদে পঞ্চম দফায় জনপ্রশাসনের কর্মকর্তারা বড়ধরনের পদোন্নতি পেলেন। কয়েক দিনের মধ্যে উপসচিব পদেও পদোন্নতি দেয়া হবে বলে জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

এবার নতুন করে বিসিএস ত্রয়োদশ ব্যাচের কর্মকর্তাদের যুগ্ম-সচিব পদে পদোন্নতি দেয়া হলো। আগে বাদ পড়া বিভিন্ন ব্যাচের কয়েকজনও পদোন্নতি পেয়েছেন।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানান, যুগ্ম-সচিবের স্থায়ী পদ আছে ৪৩০টি। পদোন্নতির পর বর্তমানে জনপ্রশাসনে যুগ্ম-সচিবের সংখ্যা হলো ৮৪২ জন।

গত ১১ ডিসেম্বর প্রশাসনের ১২৮ জন যুগ্ম-সচিবকে অতিরিক্ত সচিব পদে পদোন্নতি দেয় সরকার।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক পদস্থ কর্মকর্তা নাম প্রকাশ না করে বলেন, বৃহস্পতিবার রাতেই প্রধানমন্ত্রী যুগ্ম-সচিব হিসেবে পদোন্নতির তালিকা অনুমোদন করেন। শুক্র-শনিবার সরকারি ছুটি বলে বৃহস্পতিবার মধ্যরাতেই আদেশ জারি করা হয়েছে।

এর আগে গত ২৩ এপ্রিল ২৬৭ জন জ্যেষ্ঠ সহকারী সচিবকে উপসচিব পদে পদোন্নতি দেয় সরকার। ২০১৬ সালের ২৭ নভেম্বর অতিরিক্ত সচিব, যুগ্ম-সচিব ও উপসচিবের তিন স্তরে পদোন্নতি পান ৫৩৬ জন কর্মকর্তা।

২০১৬ সালের মে মাসে অতিরিক্ত সচিব, যুগ্ম-সচিব ও উপসচিব পদে ২১৭ কর্মকর্তা এবং ২০১৫ সালের জুনে উপ-সচিব, যুগ্ম-সচিব এবং অতিরিক্ত সচিব পদে আরও ৮৭৩ কর্মকর্তাকে পদোন্নতি দেয়া হয়।

(ঢাকাটাইমস/২২ডিসেম্বর/এমএম/জেবি)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রশাসন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :