কর্তব্য অবহেলায় চিকিৎসকসহ পাঁচজনের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা

ব্রাহ্মণবাড়িযা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ ডিসেম্বর ২০১৭, ১৩:৫৫

কর্মস্থলে নিয়মিত না আসা এবং সময় মেনে দায়িত্ব পালন না করাসহ বিভিন্ন অভিযোগে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দুই চিকিৎসকসহ চারজনের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হয়েছে। এছাড়া একজন মেডিসিন কনসালটেন্টের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থার প্রস্তুতি নেয়া হয়েছে বলে নির্ভয়যোগ্য সূত্রে জানা গেছে।

স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, স্বাস্থ্য কমপ্লেক্সের ডেন্টাল সার্জন ফরিদা ইয়াসমিন, একজন পরিসংখ্যানবিদ, একজন মেডিকেল সহকারী ও একজন অফিস সহকারীকে বদলি করা হয়েছে। কনসালটেন্ট ডা. আবু নাসের মো. আব্দুল কাদিরের বিরুদ্ধে বিভাগীয় মামলার প্রস্তুতি নেয়া হচ্ছে।

জানা গেছে, গত ১৭ ডিসেম্বর আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনে আসেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। এ উপলক্ষে এক মতবিনিময় সভায় চিকিৎসকরা হাসপাতালে নিয়মিত ও সময়মতো আসেন না বলে মন্ত্রীকে অবহিত করা হয়।

অভিযোগের প্রেক্ষিতে যারা নিয়মিত সময়মতো কর্মস্থলে আসেন না তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে নির্দেশ দেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

এ ব্যপারে আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান কর্মকর্তা (ইউএইচএফপিও) ডা. শফিউর রহমান বলেন, ডেন্টাল সার্জন ফরিদা ইয়াসমিনকে কক্সবাজারের উখিয়ায় বদলি করা হয়েছে। এছাড়া আরও তিন কর্মকর্তা-কর্মচারীকে বদলির আদেশের চিঠি পাঠানো হয়েছে। কনসালটেন্ট ডা. আব্দুল কাদিরের বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের হবে বলে জানানো হয়েছে। তবে গত দুই দিন ধরে ওই চিকিৎসক বিনা অনুমতিতে অনুপস্থিত রয়েছেন।

(ঢাকাটাইমস/২২ডিসেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :