টাঙ্গাইলে ইজতেমায় জুমার নামাজে মুসল্লির ঢল

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল
| আপডেট : ২২ ডিসেম্বর ২০১৭, ১৮:৫৪ | প্রকাশিত : ২২ ডিসেম্বর ২০১৭, ১৭:৩১

টাঙ্গাইলের ইজতেমা ময়দানে লাখ লাখ মুসুল্লি একসঙ্গে জুমার নামাজ আদায় করেছেন। জেলার বিভিন্ন উপজেলা থেকে আসা তাবলিগের সাথীদের পাশাপাশি নামাজে শরিক হয়েছিলেন দূর দূরান্ত থেকে আসা অনেক মুসল্লিও। প্রায় পাঁচ লাখের মতো মুসল্লির পদভারে মুখর হয়ে ওঠে ইজতেমা ময়দান।

ময়দানে জায়গা না হওয়ায় অনেকে আশপাশের সড়কগুলোতে দাঁড়িয়ে নামাজ আদায় করেন। নামাজের ইমামতি করেন টাঙ্গাইল জেলা তাবলিগের আমির মাওলানা আব্দুল হাই।

গতকাল বৃহস্পতিবার থেকে টাঙ্গাইল শহরের বৈল্যা ধুলেচর মাদ্রাসা সংলগ্ন এলাকায় উন্মুক্ত ময়দানে শুরু হয়েছে তিন দিনব্যাপী জেলা ইজতেমা। টাঙ্গাইল জেলার সব উপজেলা থেকে তাবলিগের সাথীরা ইজতেমায় সমবেত হয়েছেন। টাঙ্গাইল ছাড়াও অন্যান্য জেলার তাবলিগের সাথীরা ইজতেমায় উপস্থিত হয়েছেন। এছাড়া বিদেশি তাবলিগের সাথীরাও টাঙ্গাইল জেলা ইজতেমায় অংশ নিয়েছেন বলে জানিয়েছেন মুরুব্বিরা।

তিনদিন বয়ান শেষে আগামীকাল শনিবার সকাল দশটার দিকে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে ইজতেমা শেষ হবে বলে জানিয়েছেন টাঙ্গাইল জেলা তাবলিগের আমির মাওলানা আব্দুল হাই।

তিনি বলেন, টঙ্গীর তুরাগ তীরের বিশ্ব ইজতেমায় লাখ লাখ মুসল্লির সমাগম হওয়ায় নানা প্রতিকূলতার সম্মুখীন হতে হয়। এজন্য দেশের ৬৪টি জেলার তাবলিগের সাথীদের দুই ভাগে ভাগ করে ৩২ জেলা করে দুই পর্বে ইজতেমায়ী কাজ চলত। দুই পর্ব করার পরও মুসল্লিদের জায়গার স্বল্পতার কারণে ২০১৫ সাল থেকে ৩২টি জেলা দুই পর্বে করার সিদ্ধান্ত নেন তাবলিগের মুরুব্বিরা। টাঙ্গাইল জেলা ২০১৫ সালে বিশ্ব ইজতেমার ৩২ জেলার তালিকায় না থাকায় ওই বছরের ২৯, ৩০ ও ৩১ অক্টোবরে প্রথম ইজতেমা শুরু হয়। ২০১৬ সালে তুরাগ তীরে বিশ্ব ইজতেমায় অংশ নেন টাঙ্গাইলের মুসল্লিরা। ২০১৭ সালে তুরাগ তীরে টাঙ্গাইলের মুসল্লিদের অংশগ্রহণের সুযোগ না থাকায় এবারও জেলায় ইজতেমার আয়োজন করা হয়।

ইজতেমায় দুইজনের মৃত্যু

এদিকে টাঙ্গাইলের ইজতেমায় অংশ নিতে আসা দুই মুসুল্লির মৃত্যু হয়েছে। শুক্রবার সকালে তাদের মৃত্যু হয়। মৃতরা হলেন, জেলার সখীপুর উপজেলার ঘেচুয়া গ্রামের জুলহাস (৫৫) এবং ভুঞাপুর উপজেলার বীরহাটী গ্রামের শাহজাহান চকদার (৬০)।

বাদ-জুমা নিহতদের জানাজা আদায়ের পর মরদেহ তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

ঢাকাটাইমস/২২ডিসেম্বর/আরকে/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :