১০ বছর পর একসঙ্গে

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ ডিসেম্বর ২০১৭, ০৯:৫৭ | প্রকাশিত : ২৩ ডিসেম্বর ২০১৭, ০৯:১৯
ছবিতে বলিউড অভিনেতা শহিদ কাপুর ও পরিচালক ইমতিয়াজ আলী

বলিউডের নামী পরিচালক ইমতিয়াজ আলী। ২০০৭ সালে মুক্তি পেয়েছিল তার রোমান্টিক কমেডি ছবি ‘জব উই মেট’। যেটির মূল চরিত্রে অভিনয় করেছিলেন প্রাক্তণ প্রেমিক-প্রেমিকা জুটি শহিদ কাপুর ও কারিনা কাপুর। সে বছর ছবিটি ব্যবসাসফল হওয়ার পাশাপাশি রোমান্টিক জুটি হিসেবে শহিদ-কারিনাও পেয়েছিলেন ব্যাপক দর্শকপ্রিয়তা।

এর পর কেটে গেছে এক দশক। এই ১০ বছরে শহিদ কিংবা কারিনা কারোই কাজ করার সুযোগ মেলেনি এই পরিচালকের সঙ্গে। তবে এবার সুযোগ এসেছে শহিদের। দীর্ঘ বিরতির পর আবারও ইমতিয়াজ আলী কাছে ডেকেছেন তার ক্যারিয়ারের তিন নম্বর ছবির সফল নায়ককে।

শোনা যাচ্ছে, খুব শিগগিরই শহিদ কাপুরকে সঙ্গে নিয়ে নতুন একটি ছবির কাজ শুরু করবেন পরিচালক ইমতিয়াজ আলী। তবে ছবিটির নাম এখনও ঠিক করা হয়নি। এমনকী, ছবিতে কেন্দ্রীয় চরিত্রে কে অভিনয় করবেন সেটিও চূড়ান্ত নয়।

ইমতিয়াজের সঙ্গে ফের কাজের কথা নিজ মুখে স্বীকার করেছেন স্বয়ং শহিদ কাপুর। বলেছেন, ‘আমরা আবার একসঙ্গে কাজ করছি। ক্যারিয়ারের শুরুতে দুজনেই এমন একটি ছবিতে কাজ করেছিলাম, যেটি নিয়ে দর্শক এমনও কথা বলে। ইমতিয়াজ অত্যন্ত বিচক্ষণ পরিচালক। অনেক দিন ধরেই ওর সঙ্গে কাজ করার সুযোগ খুঁজছিলাম। অবশেষে সুযোগ এসেছে।’

তবে এবার একই ফ্রেমে শহিদের পাশাপাশি দেখা যাবে আরও এক অভিনেতাকে। এই প্রথম ইমতিয়াজের সঙ্গে কাজ করবেন তিনি। উঠতি তারকা রাজকুমার রাও। বরেলি কি বরফি থেকে শুরু করে নিউটন কিংবা ওয়েবসিরিজ বোস: ডেড অর অ্যালাইভ- সবখানেই যার অভিনয় উচ্চ প্রশংসিত। পরিচালক ইমতিয়াজের সঙ্গেও তার সাফল্যের পারদ এভাবে ঊর্ধ্বমুখী থাকে কিনা সেটাই এখন দেখার।

উল্লেখ্য, ২০০৫ সালে ‘সোচা না থা’ ছবি দিয়ে পরিচালনায় হাতেখড়ি হয় ইমতিয়াজ আলীর। তারপর একে একে ‘জব উই মেট’, ‘লাভ আজ কাল’, ‘রকস্টার’, ‘ককটেল’, ‘হাইওয়ে’, ‘তামাশা’, ‘জব হ্যারি মেট সেজল’ ছবিগুলোর মাধ্যমে সম্পর্কের নানা দিক নানাভাবে দর্শকদের সামনে এনেছেন এই পরিচালক। ২০০৭ সালে ‘জব উই মেট’ ছবিতে সেরা সংলাপের জন্য তিনি ক্যারিয়ারের একমাত্র ফিল্মফেয়ার পুরস্কারটি জেতেন।

অন্যদিকে, প্রাথমিক অবস্থায় ব্যাকগ্রাউন্ড ড্যান্সার ও সহ-অভিনেতা হিসেবে কাজ করা শহিদ কাপুর ২০০৩ সালে হাজির হন নায়ক হিসেবে। ছবির নাম ‘ইশক ভিশকে’। ১৪ বছরের ক্যারিয়ারে তিনি অভিনয় করেছেন ৩০টার মতো ছবিতে। শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে দুটি ফিল্ম ফেয়ার পুরস্কারসহ জিতেছেন একাধিক পুরস্কার। এবছর আবার তিনি এশিয়ার সেরা সেক্সি পুরুষের তকমাটিও গায়ে লাগিয়েছেন।

ঢাকাটাইমস/২৩ডিসেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :