সালমান নাম্বারওয়ান, শাহরুখ দুই

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ ডিসেম্বর ২০১৭, ১২:০২ | প্রকাশিত : ২৩ ডিসেম্বর ২০১৭, ১১:৫২

বলিউডের তিন খান শাহরুখ, সালমান, ও আমির। ভারতীয় ফিল্ম ইন্ডাস্ট্রিতে যেকোনো লড়াইয়ের দিন ঘনিয়ে আসলেই মূল আলোচনায় থাকেন এই তিন মেগাস্টার। হোক সেটা মুক্তিপ্রাপ্ত ছবি কিংবা পুরস্কারের মঞ্চ। বেশিরভাগ সময়ে তারাই হন প্রথম, দ্বিতীয় এবং তৃতীয়।

তবে ইদানিং সেরার তালিকায় যুক্ত হচ্ছে ক্রীড়া জগতের তারকাদের নামও। এই যেমন দুদিন আগেই ‘রাইস অব দ্য মিলেনিয়ালস: ভারতের সবচেয়ে দামি সেলিব্রেটি ব্র্যান্ড’ শীর্ষক ২০১৭ সালের প্রতিবেদনে শাহরুখ, সালমান ও আমিরকে পেছনে ফেলে ভারতের সবচেয়ে দামী সেলিব্রেটি ব্যান্ড হয়ে গেলেন জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি।

তবে ‘ফোর্বস ইন্ডিয়া’ ম্যাগাজিনে খানদের আধিপত্যই টিকে থাকল। শুক্রবার ২০১৭ সালের সেরা একশ সেলিব্রেটির তালিকা প্রকাশ করেছে তারা। ‘ফোর্বস’ ম্যাগাজিনের বিচারে ভারতের সেরা সেলিব্রেটির তালিকায় সবার উপরে রয়েছেন ‘টাইগার’ সালমান খান। তার পরেই আছেন বলিউড বাদশাহ শাহরুখ খান। ক্রীড়া জগতের মেগাস্টার বিরাট কোহলি আছেন তালিকার তিন নম্বরে।

তারকাদের সারা বছরের আয় এবং বয়স বিবেচনা করে এবার ভারতের সেরা সেলিব্রেটি নির্বাচন করা হয়েছে। সেক্ষেত্রে শীর্ষে থাকা সালমান খানের বয়স ৫১ বছর। দ্বিতীয় অবস্থানে থাকা শাহরুখ খানের ৫২ এবং তৃতীয় স্থানে থাকা বিরাট কোহলির বয়স ২৯ বছর। ৫০ বছর বয়সী অক্ষয় কুমার আছেন তালিকার চার নম্বরে। পাঁচ এ আছেন কিংবদন্তী ভারতীয় ক্রিকেটার শচীন টেন্ডুলকার। তাদের বয়স যথাক্রমে ৫০ ও ৪৪। অন্যদিকে, এই সেরা পাঁচ তারকার আয় যথাক্রমে ২৩২.৮৩ কোটি, ১৭০.৫০ কোটি, ১০০.৭২ কোটি, ৯৮.২৫ কোটি ও ৮২.৫০ কোটি রুপি।

ফোর্বস ম্যাগাজিনের তালিকায় সেরা ১০ ভারতীয় তারকার মধ্যে আরও আছেন আমির খান, প্রিয়াংকা চোপড়া, মাহেন্দ্র সিং ধোনি, ঋত্বিক রোশন ও রণবীর সিং। তারা পাঁচজন আছেন যথাক্রমে তালিকার ষষ্ঠ, সপ্তম, অষ্টম, নবম ও দশম স্থানে।

উল্লেখ্য, ২০১৬ সালে ‘ফোর্বস ইন্ডিয়া’ ম্যাগাজিন থেকে প্রকাশিত তালিকায়ও ভারতের সেরা সেলিব্রেটি হয়েছিলেন সালমান খান। এই নিয়ে টানা দ্বিতীয়বারের মতো শীর্ষে থাকলেন বলিউডের ভাইজান। অন্যদিকে, বিগত বছরগুলোতে তারকাদের আয় এবং জনপ্রিয়তার বিচারে এই তালিকা প্রকাশ করেছে ‘ফোর্বস’। তবে এবার তারকাদের বয়সও মূল্যায়ণ করেছে ফোর্বস কর্তৃপক্ষ।

ঢাকাটাইমস/২৩ডিসেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :