নারায়ণগঞ্জে পাইরেসি চক্রের ২৩ সদস্য আটক

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ ডিসেম্বর ২০১৭, ১৫:৫১

নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ উপজেলা থেকে বিপুল সংখ্যক সিডি, ২৯টি মনিটর, ২৯টি সিপিইউ ও একটি হার্ডডিস্কসহ পর্নোগ্রাফি ও পাইরেসি চক্রের ২৩ সদস্যকে আটক করেছে র‌্যাব-১১।

শুক্রবার রাতের ওই অভিযান শেষে শনিবার দুপুরে র‌্যাব-১১ এর সদর দপ্তরে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ক্যাম্প কমান্ডার লে. কর্নেল কামরুল হাসান।

তিনি জানান, রূপগঞ্জের গাউছিয়া মার্কেট ও তাঁতবাজার মার্কেট এলাকায় শুক্রবার সন্ধ্যা হতে রাত ১১টা পর্যন্ত র‌্যাবের এ অভিযানটি পরিচালিত হয়।

আটকরা হলেন- কামরুল ইসলাম, মামুন, রাজীব চন্দ্র দাস, ফিরোজ, বিপ্লব, হাবিব, আল মামুন, সুমন সরকার, খোরশেদ আলম, সুনীল দাস, স্বপন, সৌরভ চৌধুরী, সোহেল, কাউসার, সুমন, সাইদুর রহমান, জয়েনউদ্দিন জয়নাল, সাইফউদ্দিন, রুমান, জহিরুল ইসলাম, ইসমাইল হোসেন শিপলু, নাহিদ হোসেন, এনামুল হক।

তাদের সবার বাড়ি নারায়ণগঞ্জের রূপগঞ্জ ও আড়াইহাজার উপজেলার বিভিন্ন গ্রামে।

র‌্যাব জানায়, আটক চক্রটি পাইরেসি ও পর্নোগ্রাফির সাথে জড়িত। তারা বিভিন্ন সিনেমা হলে প্রবেশ করে গোপন ক্যামেরার মাধ্যমে সিনেমাগুলো ধারণ করে তা বিক্রি করে আসছে। তাদের আবার কোন কোন সিনেমা হলের কর্মচারীরা এ কাজে সহায়তা করে। এসব ভিডিও এর সাথে অশ্লীল ছবির অংশ সংযোজন করে মোবাইল, পেনড্রাইভ, হার্ডডিস্কের মাধ্যমে ছড়িয়ে দেয়। বিভিন্ন নায়ক-নায়িকা ও সাধারণ ফেসবুক ব্যবহারকারীদের ছবিও একাজে এডিটিং করে ব্যবহার হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, এসব কারণে দেশের ফিল্ম ও মিউজিক শিল্প ব্যাপক ক্ষতিগ্রস্ত হচ্ছে। পাশাপাশি অশ্লীলতার কারণে যুব সমাজ অপরাধ প্রবণতায় ধাবিত হচ্ছে।

(ঢাকাটাইমস/২৩ডিসেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :