জামালপুরের দুই সংগ্রামী নেতার স্মরণসভা

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ ডিসেম্বর ২০১৭, ২২:১৫

দেশের প্রধান দুই রাজনৈতিক দলকে উদ্দেশ্য করে কেন্দ্রীয় বাসদ নেতা কমরেড রাজেকুজ্জামান রতন বলেন, একদল দেশের ইতিহাস বিকৃতি করছে, আরেক দল ইতিহাস বিক্রি করছে। এদের হাত থেকে দেশকে রক্ষা করতে হবে।

শনিবার সন্ধ্যায় শহীদ মিনারে জামালপুরের ব্রিটিশবিরোধী আন্দোলনকারী আজীবন বিপ্লবী প্রয়াত কমরেড ক্ষিতিশ চন্দ্র তালুকদার ও মুক্তিযুদ্ধের সংগঠক শিক্ষাবিদ প্রয়াত শেখ আব্দুল জলিলের স্মরণসভায় তিনি এসব কথা বলেন।

স্মরণ সভা উদযাপন কমিটির আহবায়ক অ্যাড. মো. আনসার আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণ সভায় প্রয়াত এই দুই নেতার স্মৃতিচারণ করে অন্যান্যের মধ্যে গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. সাহাদৎ হোসেন, কেন্দ্রীয় গণমুক্তি ইউনিয়নের সমন্বয়ক নাছির উদ্দিন নাসু, কমরেড মোজাহারুল হক, সিবলুল বারী রাজু, ডা. সুধাময় দাস, ডা. মেহেদী ইকবাল, সুব্রত তালুকদার, ডা. আবু আসলাম মিন্টু ও তালুকদার আলমগীর আহম্মেদ প্রমুখ।

বক্তারা বলেন, ক্ষিতিশ তালুকদার ও শেখ আব্দুল জলিল জামালপুরে আন্দোলন-সংগ্রামে, শিল্প-সাহিত্যে-সংস্কৃতিতে জীবনের সবটুকু সময় ব্যয় করেছেন। আজীবন সংগ্রামী থেকে প্রত্যেকটা আন্দোলন সংগ্রামে মানুষের অধিকার আদায়ে সংগ্রামী এই দুই নেতা আমৃত্যু লড়ে গেছেন।

(ঢাকাটাইমস/২৩ডিসেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :