২৬ ডিসেম্বর থেকে গাজীপুরে অষ্টাদশ রোভার মুট

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ ডিসেম্বর ২০১৭, ১৭:০৫ | প্রকাশিত : ২৪ ডিসেম্বর ২০১৭, ১৫:৩৫

‘শতবর্ষে রোভারিং সুনাগরিক প্রতিদিন ’ এই স্লোগানে গাজীপুরের বাহাদুরপুর রোভার স্কাউট প্রশিক্ষণ কেন্দ্রে ২৬ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে ছয়দিনের ১৮ তম আঞ্চলিক রোভারমুট।

রোভার মুট নিয়ে বিস্তারিত জানাতে রবিবার গাজীপুর জেলা প্রশাসক কার্যালয়ের সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

গাজীপুরের জেলা প্রশাসক ড. দেওয়ান মোহাম্মদ হুমায়ূন কবীরের সভাপতিতে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন গাজীপুর সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর আব্দুল বারী, সাংবাদিক মীর মোহাম্মদ ফারুক।

সংবাদ সম্মেলনে আয়োজকরা জানান, ১৮তম আঞ্চলিক রোভার মুটে উদ্বোধনী অনুষ্ঠানে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। এসময় জাতীয় বিশ^বিদ্যালয়ের ভিসি প্রফেসর হারুন অর রশীদের উপস্থিত থাকার কথা রয়েছে।

৩১ ডিসেম্বর সমাপনী অনুষ্ঠানে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রী মোফাজ্জল হোসেন মায়া, বাংলাদেশ স্কাউটসের সভাপতি মো. আবুল কালাম আজাদসহ সিনিয়র সচিব এবং স্কাউটস কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

বিভিন্ন জেলার কলেজ, বিশ^বিদ্যালয় ও মাদ্রাসা থেকে ৪টি ভিলেজে ৭৬০টি দলের মাধ্যমে প্রায় ৮ হাজার সদস্য এ রোভারমুটে অংশ নেবে। মুটে গ্রামীণ জনপদের সাথে রোভার স্কাউটদের পরিচিত করাসহ যুব বয়েসীদের তথ্য প্রযুক্তি জ্ঞান সম্পন্ন দক্ষ ও যুগোপযুগী জন সম্পদ হিসেবে গড়ে তোলাই আঞ্চলিক রোভার মুট আয়োজনের অন্যতম লক্ষ। রোভারগণ এখানে সুপ্রভাত, তাঁবুকলা, হাইকিং, ইয়ুথ ভয়েজ, ক্যাম্প ফায়ারসহ ১৪টি চ্যালেঞ্জে অংশ গ্রহণ করবে।

এছাড়া রোভার আন্দোলনের শতবর্ষ উদযাপনের লক্ষে ৩১ ডিসেম্বর রাত ১২টা ১ মিনিটে আলোক সজ্জা ও আতশবাজিসহ নানা অনুষ্ঠানের আয়োজন করা হবে।

ইতোমধ্যে বাহাদুরপুর রোভার স্কাউট প্রশিক্ষণ কেন্দ্রে আঞ্চলিক রোভারমুট অনুষ্ঠানের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। তাবু স্থাপন, লাইটিং ও পানি ও পয়:নিস্কাশনের ব্যবস্থা করা হয়েছে। জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের সার্বিক সহযোগিতায় আঞ্চলিক রোভারমুট অনুষ্ঠানটি সফল হবে বলে আশা আয়োজকরা আশা করছেন।

এবারের রোভার মুটে অনলাইন মিডিয়া পার্টনার হিসেবে থাকছে দেশের শীর্ষস্থানীয় গণমাধ্যম ঢাকাটাইমস টোয়েন্টি ফোর ডটকম।

(ঢাকাটাইমস/২৪ডিসেম্বর/প্রতিনিধি/এজেড)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :