ভদ্রতা শিখে নিও হে মালয়েশিয়ান ইমিগ্রেশন পুলিশ!

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ ডিসেম্বর ২০১৭, ১৫:৪৯

‘বাংলাদেশি নাইট কনসার্ট’নামের একটি লাইভ কনসার্টে অংশগ্রহণ নিতে যাওয়ার পথে মালয়েশিয়া বিমানবন্দরে হেনস্থার শিকার হয়েছেন একঝাঁক বাংলাদেশি তারকা শিল্পী। সেখানে সংগীতাঙ্গনের তারকারা আছেন, তেমনই আছেন বড় পর্দার তারকা এবং নির্মাতাও।

তবে অনুষ্ঠান করতে গিয়ে ইমিগ্রেশনের অভিজ্ঞতা সুখকর ছিল না তাদের। এমনিতেই মালয়েশিয়ান ইমিগ্রেশন পুলিশ একটু বেশি কড়াকড়ি করে থাকে, বাংলাদেশি পাসপোর্ট দেখলে সে কড়াকড়ি হয়ে যায় বাড়াবাড়ি রকমের। আর এ বাড়াবাড়ির কারণেই হয়তো অসন্তোষ প্রকাশ করতে দেখা গেছে এই সফরে যাওয়া এক শিল্পীকে।

গত সপ্তাহে সরকারি সফরে গিয়ে মালয়েশিয়ার ইমিগ্রেশন পুলিশের হাতে হেনস্থার শিকার হয়েছিলেন একাধিক যুগ্ম-সচিবসহ ১২ সরকারি কর্মকর্তা। সিনিয়র একজন যুগ্ম-সচিব ইমিগ্রেশন অফিসারের কাছে নিজের পরিচয় দিতেই ‘গো, গো আউট ফ্রম হেয়ার’ বলে চিৎকার করে উঠেন।

‘বাংলাদেশি নাইট কনসার্টে’ অংশ নিতে যাওয়া শিল্পীদের একজন কণ্ঠশিল্পী এইচ এম রানা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তার অসন্তোষ প্রকাশ করে লেখেন, ‘এখন মালয়েশিয়ার টাইম কয়টা জানেন? দুপুর ২টা। সন্ধ্যা ৬টায় আমাদের লাইভ কনসার্ট। ঘুম নাই, খাওয়া নাই। ইতিহাস হয়ে থাকবে আমাদের এ ট্যুর। ১৪ ঘণ্টা পর আমরা মালইয়েশিয়ায় আলোর মুখ দেখলাম।’

কণ্ঠশিল্পী ওই পোস্টে মালয়েশিয়ান ইমিগ্রেশন পুলিশের ওপর ক্ষোভ প্রকাশ করে তাদের ভদ্রতা শেখার পরামর্শ দেন। তিনি লিখেন, ‘দাওয়াত রইলো আমাদের দেশে। এসে দেখে ও শিখে নিও তোমরা আমাদের দেশে এলে আমরা তোমাদের কতটা সম্মান দিই।’

‘বাংলাদেশি নাইট কনসার্টে’ আরও অংশগ্রহণ করছেন নির্মাতা ও উপস্থাপক দেবাশীষ বিশ্বাস, অভিনেত্রী আশনা হাবিব ভাবনা, আনিকা কবির শখ, আইরিন সুলতানা, অভিনেতা নিরব হোসেন, মামনুন হাসান ইমন, কণ্ঠশিল্পী আঁখি আলমগীরসহ আরও অনেকেই।

(ঢাকাটাইমস/২৪ডিসেম্বর/বিইউ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

নির্বাচিত খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাচিত খবর এর সর্বশেষ

ডিজিটাল মার্কেটিং নিয়ে কাজ করছেন মাদ্রাসায় পড়ুয়া মাজিদুল হক

মুন্সীগঞ্জে ১০ কোটি টাকার পানি শোধনাগার কাজেই আসছে না

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডকে সৌর বিদ্যুৎ দিচ্ছে ‘সোলার ইলেক্ট্রো’

শ্রমিকদের ন্যূনতম মজুরি ঘোষণাসহ ৯ দাবি বাস্তবায়ন চায় শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদ

শিশু নির্যাতন: শিক্ষা প্রতিষ্ঠানে বুলিং র‌্যাগিং প্রতিরোধ নীতিমালা বাস্তবায়নের আহ্বান

শহরের ব্যস্তজীবনে মানসিক স্বাস্থ্য নিয়ে ড. রাশেদা রওনকের আলোচনায় আমন্ত্রণ

২৪ ঘণ্টায় ১৩ জনের করোনা শনাক্ত

২৪ ঘণ্টায় ৯ জনের করোনা শনাক্ত

২৪ ঘণ্টায় ১৩ জনের করোনা শনাক্ত

দা‌ড়ি-গোঁফ গজাচ্ছে জান্না‌তির মুখে, প‌রিবর্তন হয়েছে কণ্ঠস্বর

এই বিভাগের সব খবর

শিরোনাম :