মালিতে শান্তি মিশনে গেছেন বিমানবাহিনীর ১১০ সদস্য

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ ডিসেম্বর ২০১৭, ১৭:৪৭

বাংলাদেশ বিমানবাহিনী রিপাবলিক অব মালিতে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে নিয়োজিত কন্টিনজেন্ট প্রতিস্থাপন করেছে। প্রতিস্থাপক হিসেবে বিমানবাহিনীর ১১০ জন সদস্য আজ রবিবার মালির উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন।

আজ রবিবার বিকেলে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক মো. নূর ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ বিমানবাহিনীর এই কন্টিনজেন্টের নেতৃত্বে আছেন গ্রুপ ক্যাপ্টেন মোহাম্মদ মঈনুদ্দীন। সহকারী বিমানবাহিনী-প্রধান (পরিচালন ও প্রশিক্ষণ) এয়ার ভাইস মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাতসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা বিমানবন্দরে উপস্থিত থেকে তাদের বিদায় জানান।

মালিতে বিবদমান পক্ষগুলোর সংঘাত নিরসনে বাংলাদেশ বিমানবাহিনীর সদস্যরা অত্যন্ত দক্ষতা, পেশাদারত্ব ও আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালন করে ওই দেশের সরকার ও জনসাধারণের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়।

এর আগে গত ১৯ ডিসেম্বর বিমানবাহিনী-প্রধান এয়ার চিফ মার্শাল আবু এসরার মালিগামী বিমানবাহিনী কন্টিনজেন্ট সদস্যদের উদ্দেশে তেজগাঁওয়ের পুরাতন বিমানবন্দর ভবনে বাংলাদেশ বিমানবাহিনীর ওভারসিজ অপারেশন ডেপ্লয়মেন্ট সেলে ব্রিফিং করেন এবং মিশনের সাফল্য কামনায় বিশেষ মোনাজাতে অংশ নেন।

(ঢাকাটাইমস/২৪ডিসেম্বর/এএ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রশাসন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :