৩৮তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা আসন বিন্যাস

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ ডিসেম্বর ২০১৭, ১৮:২৯

৩৮তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার আসন বিন্যাস প্রকাশ করা হয়েছে।

রবিবার বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) ওয়েবসাইটে আসন বিন্যাস প্রকাশ করা হয়েছে। আগামী ২৯ ডিসেম্বর সারাদেশে একযোগে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সরকারি কর্ম কমিশনের (পিএসসি) ইতিহাসে সবচেয়ে বেশি সংখ্যক প্রার্থী আবেদন করেছেন ৩৮তম বিসিএসে। সংখ্যায় তা তিন লাখ ৪৬ হাজার ৫৩২। বিজ্ঞপ্তিতে এ বিসিএসে দুই হাজার ২৪ ক্যাডার কর্মকর্তা নিয়োগের কথা বলা আছে।

পিএসসি সূত্র বলছে, সারাদেশে এখন বড় আতঙ্ক প্রশ্নফাঁস। এই আতঙ্ক সবস্তরের পরীক্ষায়। বর্তমানে প্রথম শ্রেণি থেকে বিশ্ববিদ্যালয়ে ভর্তি, পিএসসিসহ সরকারি বিভিন্ন চাকরির পরীক্ষা শুরুর আগেই প্রশ্নপত্র ছড়িয়ে পড়ছে। তাই ৩৮তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষাকে সামনে রেখে বাড়তি সতর্কতা অবলম্বন করছে পিএসসি। এবারই রেকর্ড সংখ্যক চাকরিপ্রার্থী এই পরীক্ষায় অংশ নিচ্ছেন। পিএসসি চাইছে এই পরীক্ষায় যাতে কোনোভাবেই প্রশ্নফাঁস না হয়। সে লক্ষ্যে তাদের নানা প্রস্তুতি চলছে।

২৯ ডিসেম্বর হতে যাওয়া এই প্রিলিমিনারি পরীক্ষায় সারাদেশে কড়া নজরদারি বসানো হবে। পরীক্ষার প্রশ্নফাঁস রোধে বেশ কয়েক সেট প্রশ্নপত্র তৈরি করা হয়েছে। পরীক্ষার প্রশ্ন ফাঁসসহ সব প্রকার অনিয়ম এড়াতে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা বসানো হবে। পরীক্ষা কেন্দ্রগুলোতে গোয়েন্দা, পুলিশ ও র‌্যাবের তিনস্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে। কোথাও কোনো অনিয়ম ধরা পরলে ঘটনাস্থলে মেজিস্ট্রেটের উপস্থিতিতে অপরাধীকে শাস্তি দেয়া হবে। এছাড়া দেশের প্রতিটি কেন্দ্রে পিএসসি নিজস্ব টাকায় দুটি করে মেটাল ডিটেক্টর সরবরাহ করছে। প্রতিটি পরীক্ষার হলে একটি করে ঘড়ি কিনে দেয়া হচ্ছে।

(ঢাকাটাইমস/২৪ডিসেম্বর/এমএম/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রশাসন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :