সংগীতপরিচালক আলাউদ্দিন আলীর ৬৫তম জন্মদিন উদযাপন

মো. শাখাওয়াত হোসেন সজল
 | প্রকাশিত : ২৪ ডিসেম্বর ২০১৭, ২২:৩০

প্রখ্যাত সুরকার ও সংগীতপরিচালক আলাউদ্দিন আলীর ৬৫তম জন্মদিন ছিল রবিবার। পরিবারের পাশাপাশি বেসরকারি টিভি চ্যানেল আই কেক কেটে উদযাপন করে এই কিংবদন্তি সুরকারের জন্মদিন।

আজ সকালে জন্মদিনের প্রথম কেক কাটা হয় তার বনশ্রীর বাসায়। স্ত্রী রাজকন্যা মিমি (সংগীতশিল্পী) ও পরিবারের সদস্যদের নিয়ে ঘরোয়া পরিবেশে জন্মদিন উদযাপন করেন শিল্পী।

বিকাল তিনটায় চ্যানেল আই বিশেষ আয়োজনে কেক কেটে সুরকার আলাউদ্দিন আলীর জন্মদিনের উৎসব উদযাপন করে।

১৯৫২ সালের ২৪ ডিসেম্বর মুন্সীগঞ্জের বিক্রমপুরের টঙ্গিবাড়ী থানার বাঁশবাড়ী গ্রামের এক সাংস্কৃতিক পরিবারে জন্মগ্রহণ করেন শিল্পী আলাউদ্দিন আলী।

বাবা ওস্তাদ জাদব আলী ও মা জোহরা খাতুনের সঙ্গে দেড় বছর বয়সে ঢাকায় আসেন তিনি। তিন ভাই- আলাউদ্দিন আলী, সৈয়দ আলী ও বাবুল আলী, দুই বোন জয়তুন নেছা ও জামিলা বেগম একসঙ্গে বেড়ে ওঠেন মতিঝিলের এজিবি কলোনিতে।

সংগীতে আলাউদ্দিন আলীর হাতেখড়ি তার ছোট চাচা ওস্তাদ সাদেক আলীর কাছে। ১৯৬৮ সালে যন্ত্রশিল্পী হিসেবে চলচিত্রজগতে পা রাখেন তিনি। শুরুটা শহীদ আলতাফ মাহমুদের সহযোগী হিসেবে। পরে প্রখ্যাত সুরকার আনোয়ার পারভেজের সঙ্গে কাজ করেন দীর্ঘদিন। বাংলাদশ, ভারত, পাকিস্তানের অনেক স্বনামধন্য শিল্পী তার সুরে গান করেছেন।

বহু শ্রোতাপ্রিয় গানের সুরকার আলাউদ্দিন আলী। ‘এই দুনিয়া এখন তো আর সেই দুনিয়া নাই’, ‘ও আমার বাংলা মা তোর’, ‘সুখে থাকো ও আমার নন্দিনী হয়ে কারো ঘরণী’, ‘সূর্যোদয়ে তুমি সূর্যাস্তে তুমি ও আমার বাংলাদেশ’ এমন অসংখ্য কালজয়ী গানের সুর ও সংগীতায়োজন করেন তিনি। ঢাকাটাইমসের পক্ষ থেকে তাকে জন্মদিনের শুভেচ্ছা জানান আমাদের সিরাজদিখান প্রতিনিধি মো. শাখাওয়াত হোসেন সজল।

(ঢাকাটাইমস/২৪ডিসেম্বর/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :