আলফাডাঙ্গায় বিএনপির ভোট বর্জন, জানেন না প্রার্থী

আঞ্চলিক (বোয়ালমারী) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ ডিসেম্বর ২০১৭, ১৫:১০

ফরিদপুরের আলফাডাঙ্গা পৌরসভা নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছে উপজেলা ও পৌর বিএনপি। তবে বিএনপি মনোনীত প্রার্থী এ বিষয়ে কিছু জানেন না। তিনি এখনও নির্বাচনী মাঠে রয়েছেন বলে জানিয়েছেন। আগামী ২৮ ডিসেম্বর পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় বিএনপির প্রার্থীর অনুপস্থিতিতে উপজেলা সদরে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে ভোট বর্জনের ঘোষণা দেয় উপজেলা বিএনপি।

লিখিত বক্তব্যে উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক নুরুজ্জামান খসরু জানান, আলফাডাঙ্গা পৌর এলাকায় আমাদের নেতাকর্মী ও সমর্থকদের ভয়ভীতি দেখানো হচ্ছে। নির্বাচন কমিশন ও প্রশাসন সম্পূর্ণ সরকারের নিয়ন্ত্রণে। এখানে সরকারের ইচ্ছার বাইরে তাঁদের কিছু করার নেই। ধানের শীষের পক্ষে কাজ করলে কারাগারে পাঠানোর হুমকি দেওয়া হচ্ছে। রিটার্নিং কর্মকর্তার কাছে অভিযোগ করেও কোন প্রতিকার পাইনি।

নুরুজ্জামান খসরু অভিযোগ করেন, ভোটের দিনে বিএনপির কেউ এজেন্ট হলে তাদের ঘরবাড়ি নৌকার সমর্থকরা লুটপাট করবে বলে ভয়ভীতি দেখানো হচ্ছে। নিরপেক্ষ নির্বাচনী পরিবেশ না থাকায় আমরা ভোট বর্জনের সিদ্ধান্ত নিয়েছি।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সাবেক এমপি শাহ্ মো. আবু জাফর, পৌর বিএনপির আহ্বায়ক আব্দুল ওহাব মিয়া, উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক নজরুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক আব্দুল মান্নান আব্বাস, উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক ইস্রাফিল মোল্যা, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক কামরুল ইসলাম দাউদ, বোয়ালমারী পৌর বিএনপির সভাপতি শেখ আফসার, মধুখালী পৌর বিএনপির আহ্বায়ক শাহাবুদ্দীন আহমেদ সতেজ প্রমুখ। এ সময় বিএনপির অন্যান্য অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এদিকে এ ব্যাপারে বিএনপি মনোনীত প্রার্থী আতাউর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি এই প্রতিবেদককে বলেন, ‘সংবাদ সম্মেলনের ব্যাপারে আমি কিছু জানি না। আমি মাঠে ভোট চাওয়ার কাজে ব্যস্ত।’

নির্বাচন বর্জনের ব্যাপারে দ্বিমত পোষণ করে আতাউর রহমান বলেন, আগামীকাল বুধবার সংবাদ সম্মেলনের মাধ্যমে আমি আমার অবস্থান ব্যখ্যা করব।

(ঢাকাটাইমস/২৬ডিসেম্বর/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :