যশোরে আগুন পুড়ে নিহত দুইজন ভাই

যশোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ ডিসেম্বর ২০১৭, ১৬:০৪

যশোরে কেমিক্যালবাহী কাভার্ডভ্যানে আগুন লেগে নিহত দুইজনের পরিচয় মিলেছে। তারা হলেন যশোর শহরতলীর ছোট শেখহাটি এলাকার আবু বক্কারের দুই ছেলে পিকলু এবং রুহুল আমিন। আগুনে প্রায় দেড় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে একজন ট্রাকমালিক দাবি করেছেন।

পিকলু দীর্ঘদিন ধরে গাড়ির ডেন্টিং-পেইন্টিং ও বডির কাজ করতেন। আগে তার দোকান ছিল নওয়াপাড়া রোডে। মাস ছয়েক আগে তিনি এখানে তার প্রতিষ্ঠানটি তৈরি করেন। রাতে দুই ভাই সেখানে কাজ করছিলেন।

যশোরের অতিরিক্ত পুলিশ সুপার সালাহউদ্দীন শিকদার জানান, নিহত দুইজনের পরিচয় শনাক্ত করা হয়েছে। এই ঘটনায় একটি অপমৃত্যু এবং দুর্ঘটনার ঘটনায় একটি জিডি করা হয়েছে। ময়নাতদন্ত শেষে তাদের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

উল্লেখ্য, সোমবার রাতে শহরতলীর কিসমত নওয়াপাড়ায় যশোর-ঢাকা মহাসড়কের ধারে একটি গ্যারেজে আগুন লাগে। এতে দুইজন নিহত হন। এছাড়া আগুনে দুটি কাভার্ডভ্যান, একটি ট্রাক সম্পূর্ণ পুড়ে যায়। ক্ষতিগ্রস্ত হয় আরও দুটি ট্রাক।

সোমবার রাতের এই দুর্ঘটনায় ক্ষয়ক্ষতির পরিমাণ কত তা এখনো নির্ধারণ করা সম্ভব হয়নি বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স যশোরের সহকারী পরিচালক পরিমলচন্দ্র কুণ্ডু।

তিনি বলেন, শুধুমাত্র অজ্ঞতার কারণে গতরাতের দুর্ঘটনাটি ঘটে। কেমিক্যালবাহী কোনো গাড়িতে এভাবে আগুনের কাজ করার আগে সংশ্লিষ্ট বিষয়ে পারদর্শী লোকের সার্টিফিকেশন নেওয়ার রীতি আছে উন্নত দেশে। কিন্তু আমাদের দেশে এমন কাজ অহরহ হচ্ছে এবং জীবনহানির ঘটনা ঘটছে।

পরিমল চন্দ্র আরও জানান, কাভার্ডভ্যানে কী ধরনের কেমিক্যাল ছিল তা নিরূপণ করা না গেলেও সেখানে অ্যালকেন, অ্যালপিন বা অ্যালকোহলিক কোনো সাবস্ট্যান্স অথবা ইথানল, মিথানল বা ওই জাতীয় কোনো সাবস্ট্যান্স ছিল- যা অত্যন্ত দাহ্য পদার্থ। আর এগুলোর পাত্র স্টিল হওয়াতে ঝাঁকুনিতে সেখানে কোনো গ্যাস তৈরি হয়ে থাকতে পারে। গ্যারেজে ইলেক্ট্রোড ব্যবহারের সাথে সাথে স্পার্কের কোনো কন্ট্রাস্ট হওয়ায় তাৎক্ষণিক বিস্ফোরণ ঘটে। এতে ঘটনাস্থলেই দুইজন মারা যান।

ঢাকাটাইমস/২৬ডিসেম্বর/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :