শ্রীপুুুরে ৮০ হাজারের বেশি দম্পতি পরিবার পরিকল্পনার আওতায়

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ ডিসেম্বর ২০১৭, ১৭:১৬

শ্রীপুুুরে ৮০ হাজারের বেশি দম্পতিকে এবার পরিবার পরিকল্পনার সেবা দেওয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে উপজেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তর।

এ উপলক্ষ্যে আজ মঙ্গলবার দুপুরে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সভাকক্ষে অ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে। ৩০ ডিসেম্বর থেকে ৪ জানুয়ারি পর্যন্ত পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষ্যে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় জানানো হয় গত বছর এ সপ্তাহ উপলক্ষ্যে প্রায় ১২০০ দম্পতি এবং নর-নারীকে সেবাদানের আওতায় আনা হয়। এ বছর সপ্তাহটি উপলক্ষ্যে গত বছরের সীমানা অতিক্রম করে আরও বেশি সংখ্যায় সেবাগ্রহীতাদের অন্তর্ভুক্ত করার প্রত্যয় ব্যক্ত করা হয়।

উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা জিনাত শারমিন বলেন, উপজেলায় মোট ১লাখ ১ হাজার ৭৮৬ জন সক্ষম দম্পতি রয়েছেন। এর মধ্যে প্রয়োজনীয়তার ওপর ভিত্তি করে ৭৯ হাজার ১৫০ সক্ষম দম্পতি পরিবার পরিকল্পনা সেবার আওতায় রয়েছে। এ সংখ্যা ইতোমধ্যে অতিক্রম করেছে। বছর শেষে সঠিক সংখ্যা প্রকাশ করা হবে।

উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা জিনাত শারমিনের পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন উপজেলা সাবেক সহকারী মুক্তিযোদ্ধা কমান্ডার শামসুল হক মন্ডল, শ্রীপুর প্রেস ক্লাবের আহবায়ক ও শ্রীপুর মুক্তিযোদ্ধা রহমত আলী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নুরুন্নবী আকন্দ, সহকারী পরিবার পরিকল্পনা কর্মকর্তা শামসুল হক, পরিবার পরিকল্পনা পরিদর্শক সফিকুল ইসলাম, ইসহাক মিয়া প্রমুখ।

(ঢাকাটাইমস/২৬ডিসেম্বর/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :