‘খালেদা জিয়া আন্দোলনে সফল হননি-হবেনও না’

ভোলা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ ডিসেম্বর ২০১৭, ২০:০৭

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার দেয়া রবিবারের বক্তব্যের কোনো বাস্তবতা নেই উল্লেখ করে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, ‘পৃথিবীর সব দেশেই ক্ষমতাসীন দলের অধীনে নির্বাচন হয়ে থাকে। খালেদা জিয়া যত কথাই বলুক আগামী সংসদ নির্বাচন হবে বর্তমান ক্ষমতাসীন দলের অধীনে। সে নির্বাচন পরিচালনা করবে নির্বাচন কমিশন। এর বাইরে কোনো কিছু হওয়ার সম্ভাবনা নেই।

মঙ্গলবার দুপুরে জেলা পরিষদ হল রুমে ভোলা জেলা আওয়ামী লীগ আয়োজিত বর্ধিতসভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তোফায়েল বলেন, খালেদা জিয়া আন্দোলন করে অভিজ্ঞতা অর্জন করেছেন। কিন্তু এ পর্যন্ত যত আন্দোলন করেছে কোনো আন্দোলনে সফলতা অর্জন করতে পারেননি। ২০১৩ সালে জ্বালাওপোড়াও, নিষ্পাপ শিশুকে অগ্নিদগ্ধ, পুলিশকে হত্যা করে ও মানুষের ঘর-বাড়ি জ্বালিয়ে দিয়ে তিনি ব্যর্থ হয়েছেন। ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচন বানচাল করতে ৫০০ স্কুল জ্বালিয়ে দিয়েছেন, চারজন প্রিজাইডিং অফিসার ও ২৪ জন পুলিশ হত্যা করেছেন। এমনকি নিরীহ মানুষকে হত্যা করেও তিনি সফল হয়নি। ২০১৫ সালে ৯০ দিন হরতাল-অবরোধের নামে তিনি নৈরাজ্য সৃষ্টি করে ব্যর্থ হয়েছেন। সে আন্দোলনে খালেদা জিয়া বলেছিলেন, শেখ হাসিনার পতন না হওয়া পর্যন্ত তিনি ঘরে ফিরে যাবেন না। কিন্তু শেখ হাসিনা ঠিকই সফলতার সাথে রাষ্ট্র পরিচালনা করে যাচ্ছেন। আর তিনি আদালতে গিয়ে আত্মসমর্পন করে পরাজিত হয়ে ঘরে ফিরেছেন।

বাণিজ্যমন্ত্রী আরও বলেন, খালেদা জিয়া যেহেতু ২০১৪ সালে আন্দোলনের ব্যর্থতা স্বীকার করে নিয়েছেন। তাই আগামীতেও আন্দোলন করতে গেলে তিনি ক্ষতিগ্রস্ত হবেন। বরং তার উচিত হবে নির্বাচনের প্রস্তুতি নিয়ে সংবিধান অনুসারে যে নির্বাচন হবে তাতে অংশগ্রহণ করা।

আর আগামী নির্বাচন এ পার্লামেন্ট রেখেই সংবিধান অনুসারে অনুষ্ঠিত হবে। কারণ এ সংসদের মেয়াদ ২০১৯ সালের ২৯ জানুয়ারি। সুতরাং সংসদও থাকবে নির্বাচনও অনুষ্ঠিত হবে। আর বিএনপি সে নির্বাচনেই অংশগ্রহণ করতে হবে।

বর্ধিত সভায় আরও উপস্থিত ছিলেন- ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মমিন টুলু, ভোলা পৌরসভার মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব প্রমুখ।

(ঢাকাটাইমস/২৬ডিসেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :