নজরুল বিশ্ববিদ্যালয়ে ৪৯১ কোটি টাকার বাজেট অনুমোদন

কনবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ ডিসেম্বর ২০১৭, ২০:৩৪

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে একনেক সভায় ৪৯১ কোটি টাকার বাজেট অনুমোদন করা হয়েছে। মঙ্গলবার ওই সভায় সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

৪৯১ কোটি টাকার বাজেট হওয়ায় বিশ্ববিদ্যালয়ের পক্ষে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এএইচএম মোস্তাফিজুর রহমান।

বহুদিনের প্রত্যাশিত এই বাজেটে রয়েছে মেগা প্রকল্প যার মধ্যে রয়েছে, দুটি প্রশাসনিক ভবন, একটি একাডেমিক ভবন, ছেলে মেয়ের জন্য ১০ তলাবিশিষ্ট দুটি হল, একটি ২০ তলা একাডেমিক ভবন, কর্মকর্তা-কর্মচারীদের জন্যে আবাসিক ভবন, শিক্ষকদের জন্য ডরমেটরি, ক্যাম্পাসজুড়ে আরসিসি রাস্তাসহ আরো অন্যান্য ভৌত অবকাঠামো। এছাড়াও ল্যাবের যন্ত্রপাতি, যানবাহন এবং আসবাবপত্র থাকছে এই উন্নয়ন বাজেটে। প্রকল্পটি আগামী বছরের জানুয়ারি থেকে ২০২৩ সালের জুনের মধ্যে বাস্তবায়িত হবে।

প্রকল্পের মধ্যে আছে পাঁচ একর ভূমি অধিগ্রহণ, ১০ তলা ও পাঁচ তলা দুটি প্রশাসনিক ভবন, ১০ তলা একাডেমিক ভবন, ১৭০০ শিক্ষার্থীর জন্য ১০ তলা বিশিষ্ট দুটি আলাদা হল, কর্মকর্তা কর্মচারীদের জন্য আবাসিক ভবন, ১২০ জন শিক্ষক কর্মকর্তার জন্য ১০ তলা ইউটিলিটি ভবন, ১৫০০ আসনবিশিষ্ট মাল্টিপারপাস হল কাম টিএসসি কাম জিমনেসিয়াম, তিন তলা মসজিদ নির্মাণ, খেলার মাঠ উন্নয়ন ও সমগ্র ক্যাম্পাসে অভ্যন্তরীণ আরসিসি রাস্তা নির্মাণ ইত্যাদি।

এই বাজেটে বিশ্ববিদ্যালয়ে উপাচার্য প্রফেসর ড. এএইচএম মোস্তাফিজুর রহমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

প্রসঙ্গত, পূর্বে বিশ্ববিদ্যালয়ে এই মেগা প্রকল্পের জন্য ৪৫০ কোটি টাকা অনুমোদনের কথা থাকলেও বিশ্ববিদ্যালয়ের নবাগত উপাচার্যের চেষ্টায় ৪৯১ টাকায় উন্নীত হয়ে বাজেট অনুমোদন হয়।

(ঢাকাটাইমস/২৬ডিসেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :