জাপায় ফেরা এমপি ফরাজীর বহরে হামলা

মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ ডিসেম্বর ২০১৭, ২৩:০৩ | প্রকাশিত : ২৬ ডিসেম্বর ২০১৭, ২২:১৪

জাতীয় পার্টিতে ফেরা পিরোজপুরের মঠবাড়িয়ার সংসদ সদস্য রুস্তুম আলী ফরাজীর বহরে হামলার ঘটনা ঘটেছে। দলে ফেরায় জাতীয় পার্টি আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে আসার পথে এই হামলা হয়। পরে সংবর্ধনার বদলে প্রতিবাদ সমাবেশ করে দলটি।

হামলাকারীরা জাতীয় পার্টির ও এমপি ফরাজির ১০ সমর্থককে পিটিয়ে আহত করে। এছাড়া ১৫টি মোটরসাইকেল ভাঙচুর করা হয় বলে উপজেলা জাতীয় পার্টি দাবি করেছে।

মঙ্গলবার বিকেল সাড়ে তিনটার দিকে এমপি ফরাজী ঢাকা থেকে মঠবাড়িয়ায় জাতীয় পার্টি আয়োজিত সংবর্ধনায় যোগ দিতে আসেন। এ সময় স্থানীয় সাফা বন্দরের কাছে এ হামলার ঘটনা ঘটে। পরে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

রুস্তম আলী ফরাজী প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন জাতীয় পার্টি থেকে। তবে ২০০১ সালের জাতীয় নির্বাচনের আগে তিনি বিএনপিতে যোগ দিয়ে ধানের শীষ প্রতীকে সংসদ সদস্য নির্বাচিত হন। আর সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের আমলে বিএনপিতে সংস্কারপন্থী হিসেবে তার পরিচিতি ছড়ায় এবং ২০০৮ সালের জাতীয় নির্বাচনে তিনি মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র নির্বাচন করেন।

এরপর বিএনপির সঙ্গে ফরাজীর সম্পর্ক ছেদ হয় আর ২০১৪ সালের ৫ জানুয়ারির দশম সংসদ নির্বাচনে তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হন।

চলতি বছরের মাঝামাঝি সময়ে স্বতন্ত্র যেসব সংসদ সদস্যের আওয়ামী লীগে যোগ দেয়ার কথা ছিল তাতে ফরাজীর নামও আসে গণমাধ্যমে। তবে সে গুঞ্জনকে মিথ্যা প্রমাণ করে তিনি ২৩ ডিসেম্বর রাজধানীতে এক অনুষ্ঠানে হুসেইন মুহম্মদ এরশাদের হাতে ফুল দিয়ে পুরনো দল জাতীয় পার্টিতে ফেরেন।

মঠবাড়িয়া উপজেলা জাতীয় পার্টির(এরশাদ) সাধারণ সম্পাদক মো. নূরুজ্জামান লিটন জানান, দলে ফেরায় আজ বিকালে মঠবাড়িয়া শহীদ মোস্তফা খেলার মাঠে তারা ফরাজীকে সংবর্ধনার আয়োজন করেন। আর ফরাজী ঢাকা থেকে মঠবাড়িয়া আসার পথে উপজেলা জাতীয় পার্টি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা তিন শতাধিক মোটরসাইকেল নিয়ে তাকে স্বাগত জানাতে এগিয়ে যায়। এ সময় সাফা বন্দরের কাছে ৫০ জনের বেশি উচ্ছৃংখল যুবক লাঠিসোটা ও ধারালো অস্ত্র নিয়ে মোটরসাইকেল বহরে হামলা চালায়।

হামলায় উপজেলা স্বেচ্ছাসেবক পার্টির সভাপতি আব্দুর রহমান, যুবসংহতির যুগ্ম সম্পাদক শাহ আলম, সদস্য আফজাল হোসেনসহ অন্তত ১০ নেতা কর্মী আহত হয়। পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গেলে হামলাকারীরা পালিয়ে যায়।

হামলার পর পুলিশি নিরাপত্তায় ফরাজীকে মঠবাড়িয়ায় নিয়ে আসা হয়। আর সংবর্ধনা সভা পরিণত হয় প্রতিবাদ সমাবেশে।

মঠবাড়িয়ায় জাতীয় পার্টির নেতা আমির হোসেনের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক নূরুজ্জামান লিটন, যুবসংহতির সভাপতি মিজানুর রহমান দুলাল, পৌর জাতীয় পার্টির যুগ্ম সম্পাদক নূর মোহাম্মদ নূরু, যুব সংহতির সাধার সম্পাদক সফিকুল ইসলাম টুকু, স্বেচ্ছাসেবক পার্টির সভাপতি আব্দুর রহমান প্রমুখ।

এ সময় সংসদ সদস্য ফরাজী তার হামলার তীব্র নিন্দা জানিয়ে বলেন, ‘যারা সন্ত্রাসী, মাদকাসক্ত তারাই মোটরসাইকেল বহরে হামলা চালিয়েছে।’

হামলাকারীদের অবিলম্বে গ্রেপ্তারের দাবি জানিয়ে ফরাজী বলেন, ‘আগামী নির্বাচনে বিএনপি আসুক আর না আসুক এই সরকারের অধীনে জাতীয় পার্টি নির্বাচনে অংশ নেবে।’

ঢাকাটাইমস/২৬ডিসেম্বর/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :