আলফাডাঙ্গা পৌরসভা ও তিন ইউনিয়নে ভোট কাল

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ ডিসেম্বর ২০১৭, ১৮:৫৪ | প্রকাশিত : ২৭ ডিসেম্বর ২০১৭, ১৮:০১

ফরিদপুরের আলফাডাঙ্গায় নবগঠিত পৌরসভা ও তিনটি ইউনিয়নে ভোটগ্রহণ করা হবে বৃহস্পতিবার। সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হবে এবং বিরতিহীনভাবে চলবে বিকাল ৪টা পর্যন্ত।

নবগঠিত আলফাডাঙ্গা পৌরসভা প্রথম নির্বাচনে মেয়র পদে মোট পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন- আওয়ামী লীগের প্রার্থী উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. সাইফুর রহমান (নৌকা), আ.লীগের বিদ্রোহী প্রার্থী উপজেলা আ.লীগের সহ-সভাপতি মো. মকিবুল হাসান (জগ) ও উপজেলা আ.লীগের উপদেষ্টা সদস্য শামসুদ্দীন আহমেদ (মোবাইল), বিএনপির প্রার্থী উপজেলা বিএনপির প্রচার সম্পাদক মো. আতাউর রহমান (ধানের শীষ) এবং স্বতন্ত্র সৈয়দ আশরাফ আলী (নারকেল গাছ)।

এছাড়া পৌরসভার নয়টি কাউন্সিলর পদে ৪১ এবং তিনটি মহিলা সংরক্ষিত কাউন্সিল পদে ১৬ জন নারী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নবগঠিত এই পৌরসভার প্রথম নির্বাচন হওয়ায় ভোটারদের মাঝে ব্যাপক উৎসাহ লক্ষ্য করা গেছে।

আলফাডাঙ্গা সদর ইউনিয়নে চেয়ারম্যান পদে মোট দুইজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন- আ.লীগের প্রার্থী ছয় নম্বর ওয়ার্ড আ.লীগের সভাপতি মো. আব্দুর রাজ্জাক (নৌকা) এবং আ.লীগের বিদ্রোহী প্রার্থী উপজেলা আ.লীগের জ্যেষ্ঠ যুগ্ম সম্পাদক এ কে এম আহাদুল হাসান (আনারস)।

এছাড়া ইউনিয়নের নয়টি সাধারণ সদস্য পদে ৩১ এবং তিনটি মহিলা সংরক্ষিত সদস্য পদে ১০ জন নারী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

গোপালপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে মোট চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন- আ.লীগের প্রার্থী জেলা ছাত্রলীগের সহ-সভাপতি এনামুল হাসান (নৌকা),বিদ্রোহী প্রার্থী মো. সাইফুল খান (আনারস) এবং দুই স্বতন্ত্র প্রার্থী শেখ আব্দুল রহমান (চশমা) ও সৈয়দ মাসুদ রানা (মোটরসাইকেল)।

এছাড়া ইউনিয়নের নয়টি সাধারণ সদস্য পদে ২৮ এবং তিনটি মহিলা সংরক্ষিত সদস্য পদে ১০ জন নারী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বুড়াইচ ইউনিয়নে চেয়ারম্যান পদে মোট পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন- আ.লীগের প্রার্থী উপজেলা যুবলীগের সভাপতি মো. আহসানউল্লাহ রানা (নৌকা), আ.লীগের দুই বিদ্রোহী প্রার্থী উপজেলা আ.লীগের সদস্য মো. আব্দুল ওয়াহাব পান্নু (আনারস) ও ইউপি আ.লীগের সহ-সভাপতি মো. জাহাঙ্গীর আলম (মোটর সাইকেল) এবং দুই স্বতন্ত্র প্রার্থী আবু মুছা (টেলিফোন) ও ওবায়দুর রহমান (চশমা)।

এছাড়া ইউনিয়নের নয়টি সাধারণ সদস্য পদে ৩০ এবং তিনটি মহিলা সংরক্ষিত সদস্য পদে ১১ জন নারী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নিবাচন অফিস সূত্রে জানা যায়, আলফাডাঙ্গা পৌরসভায় মোট ১০ হাজার ৮৮২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রদান করবেন।

অপর দিকে, আলফাডাঙ্গা সদর ইউনিয়ন, গোপালপুর ও বুড়াইচ ইউনিয়নের ৩২ হাজার ২৩৪ জন ভোটার তাদের ভোট প্রদান করবেন।

ফরিদপুর জেলা নির্বাচন কর্মকর্তা মো. হাবিবুর রহমান বলেন, নির্বাচনের জন্য পর্যাপ্ত নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করা হয়েছে। নির্বাচন উপলক্ষে পাঁচ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। প্রতি ইউনিয়নেই একজন নির্বাহী হাকিম দায়িত্ব পালন করবেন। এছাড়া তিনজন অতিরিক্ত জেলা প্রশাসক নির্বাচনী এলাকায় দায়িত্ব পালন করবেন। নির্বাচনকে অবাধ করতে সকল ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে।

(ঢাকাটাইমস/২৭ডিসেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :