পাথর পরিবহনের সময় ট্রলিচাপায় শিশু নিহত

সুনামগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ ডিসেম্বর ২০১৭, ১৮:২৪

সুনামগঞ্জের ছাতক উপজেলায় অবৈধভাবে টিলা কেটে পাথর উত্তোলন করে পরিবহনের সময় ট্রলির চাপায় জাহাঙ্গীর (১১) নামে এক শিশু শ্রমিক নিহত হয়েছে।

বুধবার সকাল সাড়ে ১০টার সময় ইসলামপুর ইউনিয়নের হাদা-টিলায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত জাহাঙ্গীর দোয়ারা বাজার উপজেলার নরসিংপুর ইউনিয়নের শারফিন গ্রামের আফিজ আলীর ছেলে ও হাদা-চাঁনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সমাপনী পরীক্ষার ফল প্রত্যাশী।

স্থানীয় সূত্রে জানা যায়, আজ বুধবার সকাল সাড়ে ১০টার সময় ইসলামপুর ইউনিয়নের হাদা-টিলায় টিলা কাটার পর উত্তোলিত পাথর ট্রলি দিয়ে পরিবহনের সময় ট্রলির নিচে পড়ে মারা যায় জাহাঙ্গীর।

ইসলামপুর গ্রামের ইয়াসিন আলীর ছেলে আলালের গর্তে ঘটনাটি ঘটে। পরে স্থানীয় লোকজন ও পুলিশ এসে লাশ উদ্ধার করে। ঘটনার পর পর পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় ঐ টিলার মালিক ও সহযোগিতা। সুনামগঞ্জ সহকারী পুলিশ সুপার(ছাতক-দোয়ারা) মো. দোলন মিয়া জানান, টিলা কেটে পাথর উত্তোলন করে পরিবহনের সময় জাহাঙ্গীর (১১) নামে এক শিশু শ্রমিক নিহত হয়েছে। টিলা কাটার মালিক ও শ্রমিকরা গা ঢাকা দিয়েছে।

এলাকাবাসী জানায়, দীর্ঘদিন ধরেই এই টিলায় অবৈধ ভাবে প্রশাসনের সহযোগিতায় পাথর উত্তলোন করছে সংঘবদ্ধ চক্র। ফলে ছাতক রোপওয়ে ও ছাতক সিমেন্ট কারখানা মারাত্মক ঝুঁকির মুখে রয়েছে। এখানে পাথর উত্তোলনের সময় আরো একাধিক মৃত্যু বরণকারীর লাশ গুম করা হয়েছে।

(ঢাকাটাইমস/২৭ডিসেম্বর/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :