আলফাডাঙ্গা পৌরসভা ও তিন ইউপিতে ভোট চলছে

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৮ ডিসেম্বর ২০১৭, ১১:০৩ | প্রকাশিত : ২৮ ডিসেম্বর ২০১৭, ১০:৫৪

ফরিদপুরের আলফাডাঙ্গার নবগঠিত পৌরসভা ও তিনটি ইউপি নির্বাচনে ভোট চলছে। বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুরু হওয়া এ ভোট চলবে বিকাল ৪টা পর্যন্ত। সকাল থেকে নজিরবিহীন নিরাপত্তায় শুরু হয় এই ভোট। ঘন কুয়াশায়ও নারী ভোটাররা তাদের ভোট দিতে কেন্দ্রগুলোতে আসতে শুরু করেছেন। কোনো কোনো কেন্দ্রে লম্বা লাইনও দেখা গেছে।

নবগঠিত আলফাডাঙ্গা পৌরসভার প্রথম এই নির্বাচনে মেয়র পদে পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন- আওয়ামী লীগের প্রার্থী উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. সাইফুর রহমান (নৌকা), আ.লীগের বিদ্রোহী প্রার্থী উপজেলা আ.লীগের সহ-সভাপতি মো. মকিবুল হাসান (জগ) ও উপজেলা আ.লীগের উপদেষ্টা সদস্য শামসুদ্দীন আহমেদ (মোবাইল), বিএনপির প্রার্থী উপজেলা বিএনপির প্রচার সম্পাদক মো. আতাউর রহমান (ধানের শীষ) এবং স্বতন্ত্র সৈয়দ আশরাফ আলী (নারকেল গাছ)।

এছাড়া পৌরসভার নয়টি কাউন্সিলর পদে ৪১ এবং তিনটি মহিলা সংরক্ষিত কাউন্সিল পদে ১৬ জন নারী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নবগঠিত এই পৌরসভার প্রথম নির্বাচন হওয়ায় ভোটারদের মাঝে ব্যাপক উৎসাহ দেখা গেছে।

আলফাডাঙ্গা সদর ইউনিয়নে চেয়ারম্যান পদে দুইজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন- আ.লীগের প্রার্থী ছয় নম্বর ওয়ার্ড আ.লীগের সভাপতি মো. আব্দুর রাজ্জাক (নৌকা) এবং আ.লীগের বিদ্রোহী প্রার্থী উপজেলা আ.লীগের জ্যেষ্ঠ যুগ্ম সম্পাদক এ কে এম আহাদুল হাসান (আনারস)।

এছাড়া ইউনিয়নের নয়টি সাধারণ সদস্য পদে ৩১ এবং তিনটি মহিলা সংরক্ষিত সদস্য পদে ১০ জন নারী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

গোপালপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন- আ.লীগের প্রার্থী জেলা ছাত্রলীগের সহ-সভাপতি এনামুল হাসান (নৌকা), আ.লীগের বিদ্রোহী প্রার্থী ইউপি আ.লীগের সাংগঠনিক সম্পাদক মো. সাইফুল খান (আনারস) এবং দুই স্বতন্ত্র প্রার্থী শেখ আব্দুল রহমান (চশমা) ও সৈয়দ মাসুদ রানা (মোটরসাইকেল)।

এছাড়া ইউনিয়নের নয়টি সাধারণ সদস্য পদে ২৮ এবং তিনটি মহিলা সংরক্ষিত সদস্য পদে ১০ জন নারী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বুড়াইচ ইউনিয়নে চেয়ারম্যান পদে মোট পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন- আ.লীগের প্রার্থী উপজেলা যুবলীগের সভাপতি মো. আহসানউল্লাহ রানা (নৌকা), আ.লীগের দুই বিদ্রোহী প্রার্থী উপজেলা আ.লীগের সদস্য মো. আব্দুল ওয়াহাব পান্নু (আনারস) ও ইউপি আ.লীগের সহ-সভাপতি মো. জাহাঙ্গীর আলম (মোটরসাইকেল) এবং দুই স্বতন্ত্র প্রার্থী আবু মুছা (টেলিফোন) ও ওবায়দুর রহমান (চশমা)।

এছাড়া ইউনিয়নের নয়টি সাধারণ সদস্য পদে ৩০ এবং তিনটি মহিলা সংরক্ষিত সদস্য পদে ১১ জন নারী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আলফাডাঙ্গা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, আলফাডাঙ্গা পৌরসভায় মোট ১০ হাজার ৮৮২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রদান করবেন। অপর দিকে আলফাডাঙ্গা সদর ইউনিয়ন, গোপালপুর ও বুড়াইচ ইউনিয়নের ৩২ হাজার ২৩৪ জন ভোটার তাদের ভোট প্রদান করবেন।

ফরিদপুর জেলা নির্বাচন কর্মকর্তা মো. হাবিবুর রহমান বলেন, নির্বাচনের জন্য পর্যাপ্ত নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করা হয়েছে। নির্বাচন উপলক্ষে পাঁচ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। প্রতি ইউনিয়নেই একজন নির্বাহী হাকিম দায়িত্ব পালন করছেন। এছাড়া তিনজন অতিরিক্ত জেলা প্রশাসক নির্বাচনী এলাকায় দায়িত্ব পালন করছেন। নির্বাচনকে অবাধ করতে সকল ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে।

(ঢাকাটাইমস/২৮ডিসেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :