‘সিনেমাতে কাজ করতে চাই’

সৈয়দ ঋয়াদ
| আপডেট : ২৮ ডিসেম্বর ২০১৭, ১৩:৫৩ | প্রকাশিত : ২৮ ডিসেম্বর ২০১৭, ১৩:৪৯

তৌহিদা তাসনিম তিফা―পৃথিবীর বিখ্যাত সব বিউটি কনটেস্টে চোখ রেখেছেন আগে থেকেই। নিজের দেশে এ ধরনের কনটেস্ট হয় না সেজন্য আক্ষেপও ছিল। ‘মিস ওয়ার্ল্ড’ বাংলাদেশ অধ্যায়ে তা দূর হলো। নিজে অংশ নিলেন। অর্জনও কম নয়। হয়েছেন চতুর্থ রানারআপ। ‘মিস দিবা’ পুরস্কারটি অর্জন করেন এই তরুণী। ঢাকাটাইমসকে নিজের আরো স্বপ্নের কথা বলেছেন তিফা। সাক্ষাৎকার নিয়েছেন সৈয়দ ঋয়াদ।

মিস ওয়ার্ল্ড বাংলাদেশে চতুর্থ রানারআপ। কেমন ছিল সেই অনুভূতি?

অসাধারণ। এটা আসলে প্রত্যেক প্রতিযোগীর জন্যই একটা দারুণ মঞ্চ। পৃথিবীর সবচেয়ে প্রেস্টিজাস প্রোগ্রাম হলো মিস ওয়ার্ল্ড। সেদিক থেকে বলব অনেক ভালো লাগার বিষয় বিশেষ করে আমার জন্য। আসলে অনেক প্রতিযোগীকে পেছনে ফেলে এখানে আসতে হয়েছে। নিঃসন্দেহে এটা কঠিন ছিল। প্রত্যকেই তাদের বেস্টটা দিতে চেষ্টা করেছে। সেই জায়গা থেকে বলব আই এম ভেরি লাকি।

আগে থেকেই এ ধরনের প্রতিযোগিতায় অংশগ্রহণের প্রস্তুতি ছিল?

প্রথমেই বলে রাখি আমি একেবারে ফ্রেশার হিসেবে প্রতিযোগিতায় অংশগ্রহণ করিনি। আমি একটু আধটু কাজ করেছি। আর মিস ওয়ার্ল্ড, আর্থ মিস ইউনিভার্স এ ধরনের বিউটি প্রেজেন্ট প্রোগ্রামগুলোর প্রতি এক ধরনের আগ্রহ ছিল। কি ধরনের টাস্ক সেখানে করতে হচ্ছে, কি ধরনের প্রতিবন্ধকতা থাকে। আমি এগুলো পারি কি না, আমি হলে কি করতাম, এগুলো নিজে নিজে কিন্তু চেষ্টা করেছি। সেই সঙ্গে রিলেটেড কিছু অভিজ্ঞতাও কাজে এসেছে।

কি ধরনের অভিজ্ঞতা বলুন? অনেক ফটোশুট করেছি। ফ্যাশন হাউজ, মোবাইল অপারেটর- এই ধরনের বেশকিছু কাজ করেছি। এগুলো আমি মিস ওয়ার্ল্ডে আসার আগেই করেছি। করপোরেট আরো অনেক কাজ করেছি। শেষে এসে এবারের মিস ওয়ার্ল্ডে নাম লেখাই। প্রথম থেকেই তীব্র ইচ্ছে ছিল নিজেকে প্রমাণ করার। আমি সেই কাজটি করার চেষ্টা করেছি। এর ফলেই মিস ওয়ার্ল্ড বাংলাদেশের মিস দিবা বাংলাদেশের মতো সেরা অ্যাওয়ার্ডটির জন্য বিচারকরা আমাকে যোগ্য মনে করেছেন।

এখন কি করছেন? আমি পড়াশোনায় বেশি মনোযোগ দিচ্ছি। শান্তা মারিয়াম ইউনিভার্সিটিতে এলএলবি পড়ছি, ফোর্থ সেমিস্টারে আছি। প্রফেশনালি কাজ করার জন্য প্রিপারেশন নিচ্ছি। আমি এই মুহূর্তে পড়াশোনটা শেষ করতে চাই। আর একটু আধটু কাজ করছি, সেটা খুবই স্বল্প পরিসরে। সামনের দিনগুলোতে হয়তো ব্যস্ততা আরও বাড়বে। কারণ পড়াশোনার পাশাপাশি অভিনয়ে নিয়মিত হওয়াটাই আমার লক্ষ্য।

ক্যারিয়ার কোন্ দিকে গড়াবে? যেহেতু আমি ছোটবেলা থেকেই মিডিয়াতে ক্যারিয়ার গড়তে চেয়েছি, সেখান থেকেই কাজ শুরু করেছি। ব্যারিস্টারি পড়ার ইচ্ছে আছে। আর কালচারাল বিষয়েও চর্চা করছি। আমি সিনেমাতেই কাজ করতে চাই। চলচ্চিত্রে অভিনয় নিয়ে স্বপ্ন দেখি। তবে ভালো কাজের প্রস্তাব পেলে সেটা করতে চাই। আর টিভিতেও কাজ করব, তবে সব কিছু নির্ভর করছে আমি আসলে কতটুকু করতে পারি। তবে কাজের জন্য পুরোপুরি প্রস্তুতি নিচ্ছি।

মিস ওয়ার্ল্ডে আগে ও পরে কি পরিবর্তন হয়েছে নিজের মধ্যে? বিউটি পেজেন্ট ইজ অল এবাউট গেটিং বেস্ট ভার্সন অব ইউর সেলফ। আমি মনে করি, আগে যেরকম ছিলাম সেটা খুবই সিম্পল। কিন্তু এই প্রতিযোগিতার পর অনেক কিছুই বদলে গেছে। কারণ আমাদের খুব কম সময় হলেও ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ডে সব কিছু নিয়ে প্র্যাকটিস করানো হয়েছে। বিভিন্ন বিষয়ের ওপর গ্রুমিং হয়েছে। যেসব আগে হয়তো জানতাম না। লাইফস্টাইলেও অনেক কিছু পরিবর্তন করতে হয়েছে। তাই অবশ্যই আগের সঙ্গে এখনকার পরিবর্তনটা উল্লেখ করার মতোই। কিভাবে কথা বলতে হয়, কিভাবে খেতে হয়।

আপনার বিশেষত্ব জানতে চাই। কোন জায়গায় স্বতন্ত্র? আমি অনেক ভালো অভিনয় করতে পারি। যদিও এ বিষয়ে মোটেও আমার কোনো একাডেমিক প্রশিক্ষণ নেই। স্কুল-কলেজে অনেক অভিনয় করেছি। সেই সময়ে শিক্ষকদের অনেক প্রশংসা পেয়েছি। ভালো নাচতে পারি। এসব বিষয়ে আমার ওভাবে প্রাতিষ্ঠানিকভাবে কোনো শিক্ষা নেই, তবে ছোটবেলা থেকে আমি এসব বিষয় চর্চা করেছি। আর আমি ভালো গিটার বাজাতে পারি।

জেসিয়া আপনাদের হয়ে প্রতিনিধিত্ব করছেন। যেতে পারেননি এটা নিয়ে আফসোস হয়? সেটা তো অবশ্যই, নিজে যেতে পারিনি এই কষ্টটা তো আছেই, যা হয় ভালোর জন্যই হয়। জেসিয়াও ভালো করছে। যখন টপ টেনে ছিলাম তখন আমার ড্রিম ছিল আমি ফার্স্ট হয়ে ইন্টারন্যাশনালি দেশকে প্রতিনিধিত্ব করব। চূড়ান্ত পর্বে যাওয়ার পর এই চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্নটা বাড়তে থাকে আমার মধ্যে। এটা আসলে তখন সবারই স্বপ্ন ছিল একটা। প্রতিটি প্রতিযোগীই নিজেকে মিস ওয়ার্ল্ড হিসেবে দেখতে চায়। সেখানে থেকে এক ধরনের আফসোস তো আছেই। তার চেয়ে বড় কথা প্রাপ্তিও কম নয়।

নিজের কোন গুণটির প্রতি নিজেরই মুগ্ধতা আছে? এটা আমার কাছে দারুণ প্রশ্ন। আমি আসলে সব কিছুতে নিজেকে মানাতে পারি। আমি খুব সহজে সব পরিস্থিতি মানিয়ে নিতে পারি। এটা আমার আত্মবিশ্বাসেরও একটা অংশ। এই গুণটির প্রতি সত্যি আমি মুগ্ধ।

আপনাকে ধন্যবাদ। আপনাকে ধন্যবাদ। ঢাকটাইমস পরিবারের সবাইকে শুভেচ্ছা।

(ঢাকাটাইমস/২৮ডিসেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

শিল্পী সমিতির নির্বাচন: ইশতেহার নিয়ে যা বললেন নিপুণ

তৃতীয় মৃত্যুবার্ষিকী: মিনা পাল থেকে যেভাবে তিনি হয়ে উঠেছিলেন কবরী

শিল্পী সমিতির নির্বাচনে ভোটার ছাড়া প্রবেশ নিষেধ, থাকবে মোবাইল কোর্ট

নির্মাতা হিরণের আকস্মিক মৃত্যুতে অপমৃত্যু মামলা

বাইকে বসে গুলি চালানো হয় সালমান খানের বাড়িতে! ভিডিও প্রকাশ

নিউইয়র্কে প্রদর্শিত হবে ইভান মনোয়ারের শর্ট ফিল্ম ‘প্যাসেঞ্জার’

‘লিপস্টিক’ ছবিটি দর্শকের মন জয় করবে: পূজা চেরি

ইস্কাটনে দরজা ভেঙে মৃত অবস্থায় পাওয়া গেল ‘আদম’ সিনেমার পরিচালককে

নির্মাতা রাজকে জড়িয়ে ধরে হাউমাউ করে কাঁদলেন চয়নিকা! কেন?

রামচরণকে ডক্টরেট সম্মাননা দিল চেন্নাইয়ের বিশ্ববিদ্যালয়

এই বিভাগের সব খবর

শিরোনাম :