বইমেলায় আসছে রিপনের ‘অন্ধপাখির চোখে’

নিজস্ব প্রতিবেদক
ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ ডিসেম্বর ২০১৭, ১৪:২৫

দেশের কথা সাহিত্যে বাস্তববাদী প্রতিশ্রুতিশীল গল্পকার রিপনচন্দ্র মল্লিক। তিনি প্রথম গল্পগ্রন্থ ‘কাঠপরানের দ্রোহ’। এই গল্পের জন্য তিনি পেয়েছেন ‘দেশ পান্ডুলিপি পুরস্কার-২০১৪’ ।

প্রথম বইয়ে সাফল্যের পর টানা তিন বছর বিরতি দিয়েছেন রিপন। ভালো কিছু গল্প লেখার জন্য সময় নিয়েছেন। অবশেষে আসছে তার নতুন গল্পের বই। নাম ‘অন্ধপাখির চোখে’। বইটি প্রকাশ করছে দেশ পাবলিকেশন্স।

দেশ পাবলিকেশন্সর পক্ষ থেকে হিরন্ময় হিমাংশু বলেন, রিপনচন্দ্র মল্লিক একজন প্রতিশ্রুতিশীল সিরিয়াস ধারার গল্পকার। তিনি খুব কম লেখেন এবং সময়কে ধারণ করে তিনি গতানুগতিক গল্পের চেয়ে ভিন্ন ধরনের গল্প লেখেন। যারা রিপনচন্দ্র মল্লিকের গল্প পড়েছেন তারা জানেন, রিপন প্রচুর সময় নিয়ে যতœ করে গল্প লিখে থাকেন। আমরা তার প্রথম গল্পগ্রন্থ ‘কাঠপরানের দ্রোহ’ প্রকাশ করেছিলাম। এবং পাঠক মহলে বইটি ব্যাপক প্রশংসিত হয়েছে। এমনকি এখনো বইটি নিয়মিত বিক্রি হচ্ছে।

হিরন্ময় বলেন, প্রথম বইয়ের ধারাবাহিকতায় তিন বছর পরে রিপনচন্দ্র মল্লিকের ‘অন্ধপাখির চোখে’ নামের দ্বিতীয় গল্পগ্রন্থটিও আসছে ২০১৮ সালের বই মেলায় প্রকাশ করতে যাচ্ছি।

গল্পকার রিপনচন্দ্র মল্লিক বলেন, ‘তিন বছর বিরতি দিয়ে বই করলেও পাঠকরা কিন্তু আমার গল্প দৈনিক পত্রিকার সাহিত্য পাতা এবং অনলাইন সংবাদপত্রগুলোতে নিয়মিতই পড়েছেন। আমার ‘অন্ধপাখির চোখে’ বইটিতে মোট ৭ টি গল্প রেখেছি।

গল্পগুলো হলো-কালোদাগ, রঙিলা পুতুলের গন্ধ, মাটির হৃৎপিন্ড, চাঁদের আলোয় কচুরি ফুলের ভেসে যাওয়া, অন্ধপাখির চোখে, আগুনের ক্রোধ ও গুজবের দিনে।

(ঢাকাটাইমস/২৮ডিসেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

ভাষা, সাহিত্য ও সংস্কৃতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :