বাংলাদেশি যুবককে ধরে নিয়ে গেছে বিএসএফ

লালমনিরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৮ ডিসেম্বর ২০১৭, ১৫:৫৩ | প্রকাশিত : ২৮ ডিসেম্বর ২০১৭, ১৫:৪৬

জেলার পাটগ্রাম উপজেলার বুড়িমারী সীমান্ত হতে আব্দুল লতিফ নামে বাংলাদেশি এক যুবককে ধরে নিয়ে গেছে বিএসএফ। এসময় আজম আলী নামে অপর যুবক বিএসএফের নির্যাতনে গুরুতর আহত অবস্থায় পালিয়ে এসে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছেন।

আটক যুবক নওগা জেলার আত্রাই উপজেলার রফিকুল ইসলামের ছেলে ও আহত যুবক লালমনিরহাটের বুড়িমারী ইউনিয়নের উফারমারা গ্রামের নজরুল ইসলামের ছেলে।

আটক যুবকের পরিবার ও বিজিজি সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার ভোরে আব্দুল লতিফ ও আজম আলীসহ কয়েকজন রাখাল গরু আনতে বুড়িমারী সীমান্তের ৮৪৩ নং মেইন পিলার ও ৩নং সাব-পিলার সংলগ্ন ধরলা নদী পাড় হয়ে ভারতে অনুপ্রবেশ করে। পরে সকালে গরু নিয়ে ফেরার পথে ভারতীয় কোচবিহার-৬১ বিএসএফ ব্যাটালিয়নের চ্যাংরাবান্ধা ক্যাম্পের টহল দলের হাতে আজম ও আব্দুল লতিফ ধরা পড়লেও অন্যরা পালিয়ে আসে। এ সময় বিএসএফ টহল দলের সদস্যরা আটক দুই যুবককে মারধর করেন। একপর্যায়ে বিএসএফের চোখ ফাঁকি দিয়ে আজম আলী বাংলাদেশে পালিয়ে আসতে সক্ষম হয়।

পাটগ্রাম হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. রফিকুল ইসলাম বলেন, আহত আজম আলী প্রাথমিক চিকিৎসা নিয়ে বিজিবি ও পুলিশের হাতে গ্রেপ্তারের ভয়ে তিনি গা ঢাকা দিয়েছেন। তবে তার শরীরের আঘাতের চিহ্ন রয়েছে।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) রংপুর ৬১ ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত পরিচালক মেজর মুনীরুজ্জামান জানান, এ ঘটনায় কড়া প্রতিবাদ জানিয়ে দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর কোম্পানি কমান্ডার পর্যয়ে পতাকা বৈঠকের আহ্বান জানানো হয়েছে।

(ঢাকাটাইমস/২৮ডিসেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :