অবৈধ ব্যানার সাইনবোর্ড: দেড় লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ ডিসেম্বর ২০১৭, ১৮:০৭

নিষেধাজ্ঞার পরও অবৈধ দখল এবং ব্যানার, ফেস্টুন, সাইনবোর্ড টাঙানোর অভিযোগে ফার্মগেটে ১১ প্রতিষ্ঠানকে দেড় লাখ টাকা জরিমানা করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ভ্রাম্যমাণ আদালত।

ডিএনসিসি অঞ্চল-৫ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম অজিয়র রহমানের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত বৃহস্পতিবার বেলা ১১টা থেকে ২টা পর্যন্ত রাজধানীর ফার্মগেটের আনন্দ সিনেমা হলের সামনে অভিযান চালায়। এ সময় ২০০টি অবৈধ দখল এবং সহস্রাধিক ব্যানার, ফেস্টুন, সাইনবোর্ড ও বিলবোর্ড উচ্ছেদ করা হয়।

ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, ‘ট্রেড লাইসেন্স অনুযায়ী একটি প্রতিষ্ঠানের সাইনবোর্ড ও ব্যানারের জন্যও নির্দিষ্ট ফি দিয়ে অনুমতি নিতে হয়। যারা অনুমোদনহীন সাইনবোর্ড ও রাস্তার ওপর ব্যানার টাঙিয়েছে, অভিযানে তাদের জরিমানা করা হয়েছে। আজ ১১টি প্রতিষ্ঠানের মালিককে এক লাখ ৪৪ হাজার টাকা জরিমানা করা হয় বলে জানান তিনি।

শহরজুড়ে ব্যানার, বিলবোর্ড, সাইনবোর্ড উচ্ছেদের ফলে ঢাকার সৌন্দর্য অনেকটা ফিরে এসেছে বলে উল্লেখ করে অজিয়ার রহমান বলেন, ‘সব অবৈধ সাইনবোর্ড, ব্যানার, ফেস্টুন এবং ফুটপাত থেকে অবৈধ দোকান উচ্ছেদ করা হবে। আমরা ঢাকা শহরকে পরিচ্ছন্ন রাখতে এই অভিযান চালাচ্ছি।’

ডিএনসিরি নির্বাহী কর্মকর্তা বলেন, অনেকে সিটি করপোরেশন থেকে একটি সাইনবোর্ডের অনুমতি নিয়ে একাধিক সাইনবোর্ড লাগিয়ে থাকেন। বাইরে একাধিক সাইনবোর্ড লাগালে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে অননুমোদিত সাইনবোর্ড, পোস্টার, ফেস্টুন, ওভারহেড সাইনবোর্ড ব্যবহারের অপরাধে গত ২৬ ডিসেম্বর ফার্মগেটে ইউসিসি কোচিং সেন্টার, ইউনিএইড কোচিং সেন্টার, আইকন কোচিং সেন্টার, আইকন প্লাস কোচিং সেন্টার, ওমেগা কোচিং সেন্টার এবং প্যারাগন কোচিং সেন্টারের লাইসেন্স বাতিল করে ডিএনসিসির রাজস্ব বিভাগ।

(ঢাকাটাইমস/২৮ডিসেম্বর/এএকে/মোআ)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :