তিন চেয়ারম্যান প্রার্থীর ভোট না দিতে পারার অভিযোগ, ১৪ জনের বর্জন

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ ডিসেম্বর ২০১৭, ১৮:২৫

কুমিল্লার চার উপজেলার ১৫টি ইউনিয়ন নির্বাচনে সরকার দলীয় চেয়ারম্যান প্রার্থীদের কেন্দ্র দখল, এজেন্টদের মারধর, জাল ভোট এবং অধিকাংশ ভোট কেন্দ্রে রাতেই নৌকার ব্যালেটে আগাম সিল মারার অভিযোগ এনে ১২ ইউনিয়ন বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জন নির্বাচন বর্জন করেছেন। তাদের অভিযোগ, বিভিন্ন কেন্দ্রে সহকারী প্রিজাইডিং কর্মকর্তারা নিজেই প্রকাশ্যে ভোট দিয়েছেন এবং জাল ভোট দেয়ার ব্যবস্থা করেছেন।

নাঙ্গলকোট উপজেলার বিএনপি মনোনীত আট চেয়ারম্যান প্রার্থী এবং নাঙ্গলকোর্ট আদ্রা দক্ষিণ ইউনিয়নের জামায়াত সমর্থিত প্রার্থী (স্বতন্ত্র) ও ইসলামী আন্দোলনের প্রার্থীসহ ১০ জন প্রার্থী দুপুরে জেলার নাঙ্গলকোট প্রেসক্লাবে প্রেসব্রিফিং করে ভোট বর্জনের ঘোষণা দেন।

এছাড়া লাকসাম উপজেলার ৩ ও লালমাই উপজেলার ১ বিএনপি মনোনীত প্রার্থী বৃহস্পতিবার দুপুরে সংশ্লিষ্ট ইউনিয়নে সংবাদ সম্মেলন করে নির্বাচন বয়কট করেন।

প্রেসব্রিফিংয়ে ভোট বর্জনকারী জেলার নাঙ্গলকোট উপজেলার ৮ ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী জানান, সকাল থেকেই উপজেলার ৮টি ইউনিয়নের অধিকাংশ ভোট কেন্দ্রই দখলে নেয় সরকার দলীয় সমর্থকরা। এর আগে রাতেই অনেক ভোট কেন্দ্রে নৌকার ব্যালটে সিল মারা হয়েছে। এছাড়া সকালে বিএনপির এজেন্টদের কেন্দ্রের গেইট থেকেই বের করে দিয়ে প্রকাশ্যে নৌকার ব্যালটে সিল মেরে বাক্স ভর্তি করা হয়। বিভিন্ন কেন্দ্রে সহকারী প্রিজাইডিং কর্মকর্তারা নিজেই প্রকাশ্যে ভোট দিয়েছেন এবং জাল ভোট দেয়ার ব্যবস্থা করেছেন। এতে প্রশাসনের নিকট অভিযোগ করেও কোন ধরনের প্রতিকার পাওয়া যায়নি বলে চেয়ারম্যান প্রার্থীদের অভিযোগ।

ভোট বর্জনকারী চেয়ারম্যান প্রার্থীরা হচ্ছেন, আদ্রা দক্ষিণ ইউনিয়নের বিএনপির প্রার্থী মোহাম্মদ মাইন উদ্দিন, জামায়াত সমর্থিত প্রার্থী (স্বতন্ত্র) মাস্টার সাইফুল্লাহ ও ইসলামী আন্দোলনের প্রার্থী হাত পাখার নাছির উদ্দীন মামুন। আদ্রা উত্তর ইউনিয়নে মাহবুবা আক্তার, বড়তলী ইউনিয়নে গোলাম মাওলা, দৌলখাঁড় ইউনিয়নে মো. মোশারফ হোসেন, জোড্ডা পূর্ব ইউনিয়নে শফিকুর রহমান চৌধুরী, জোড্ডা পশ্চিম ইউনিয়নে শাহজাহান মজুমদার, রায়কোট উত্তর ইউনিয়নে মো. ইদ্রিস মিয়া এবং রায়কোট দক্ষিণ ইউনিয়নে নজরুল ইসলাম ভূঁইয়া।

সংবাদ সম্মেলনে ৮ চেয়ারম্যান আরও জানান, তারা ৮ ইউনিয়নের ভোট বাতিল করে আবার ভোট গ্রহণের জন্য রিটার্নিং অফিসারের নিকট লিখিত অভিযোগ দাখিল করেছেন। আদ্রা দক্ষিণ ইউনিয়নের জামায়াত সমর্থিত প্রার্থী মাস্টার সাইফুল্লাহ, ইসলামী আন্দোলনের প্রার্থী হাত পাখার নাছির উদ্দীন মামুন। তারা সকাল ১০টায় চাটিতলায় সাংবাদিক সম্মেলন করে ভোট বর্জনের ঘোষণা দেন।

কুমিল্লার লাকসাম উপজেলায় ৩টি ইউনিয়নের বিএনপি মনোনীত প্রার্থী বাকই দক্ষিণ ইউনিয়নে আনোয়ার হোসেন, মুদাফরগঞ্জ উত্তর ইউনিয়নে শাহ আলম, মুদাফরগঞ্জ দক্ষিণ ইউনিয়নে, মো. আবুল বাসার। লালমাই উপজেলার বাকই উত্তর ইউনিয়নে বিএনপি প্রার্থী দেলোয়ার হোসেন দুপুরে সংবাদ সম্মেলন করে ভোট বর্জনের ঘোষণা দেন।

এদিকে কুমিল্লার নাঙ্গলকোর্ট উপজেলার আদ্রা দক্ষিণ ইউনিয়নের বিএনপির প্রার্থী মোহাম্মদ মাইন উদ্দিন, জামায়াত সমর্থিত প্রার্থী মাস্টার সাইফুল্লাহ, ইসলামী আন্দোলনের প্রার্থী হাত পাখার নাছির উদ্দীন মামুন নিজের ভোট দিতে পারেননি বলে অভিযোগ করেছেন।

এই তিন চেয়ারম্যান প্রার্থী জানান, আমরা আমাদের ভোটটি পর্যন্ত দিতে পারিনি। চাটিতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট দিতে গিয়েছি। বহিরাগত সন্ত্রাসীরা আমাদের কেন্দ্রে প্রবেশ করতে দেয়নি।

(ঢাকাটাইমস/২৮ডিসেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :