স্বজন নেই বলে চিকিৎসা নেই, হাসপাতালে রোগীর মৃত্যু

জাহাঙ্গীর আলম ভূঁইয়া, সুনামগঞ্জ প্রতিনিধি
| আপডেট : ২৯ ডিসেম্বর ২০১৭, ১৬:২১ | প্রকাশিত : ২৯ ডিসেম্বর ২০১৭, ১৪:৫৯

সুনামগঞ্জের একটি হাসপাতালে গুরুতর অসুস্থ রোগীকে চিকিৎসা না দেয়ার অভিযোগ উঠেছে ডাক্তারদের বিরুদ্ধে। আর এতে তার মৃত্যু হয়েছে।

সুনামগঞ্জের ছাতক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এই ঘটনা ঘটেছে। মারা যাওয়া রোগীর নাম সুন্দর আলী। আনুমানিক ৪৫ বছর বয়সী এই ব্যক্তি পেশায় ছিলেন রিকশা চালক।

সুন্দর আলীর বাড়ি মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার কান্দিরগাঁও গ্রামে। তিনি সুনামগঞ্জের ছাতক উপজেলার কুমনা এলাকার মোশাহিদ আলীর গ্যারেজে থেকে রিকশা চালাতেন।

স্থানীয়রা জানান, মঙ্গলবার সন্ধ্যায় সুন্দর আলী পেটের ব্যথায় ছাতক উপজেলা হাসপাতালে আসার পথে ব্যাথায় কাতর হয়ে পড়তে পড়ে যান। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

এসময় হাসপাতালের কর্তব্যরত চিকিৎসকরা সুন্দর আলীর উপযুক্ত অভিভাবককে নিয়ে আসতে বলেন। তাদের কেউ না আসায় সুন্দর আলীকে ভর্তি করা হয়নি হাসপাতালে।

সুন্দর আলী আরো অসুস্থ হয়ে পরলে এক প্রর্যায়ে রোগী নিজেই হাসপাতালের শয্যয় শুয়ে পড়েন। পাশের রোগীদের কাছ থেকে ব্যাথার ওষুধ চেয়ে খান।

পরদিন বুধবার সারাদিন হাসপাতালের ডাক্তার ও নার্সরা রাউন্ডে আসলেও সুন্দর আলীকে চিকিৎসা দেননি। আর সেদিন দুপুরে মারা যান তিনি।

ছাতক উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা অভিজিৎ শর্ম্মা বিনা চিকিৎসায় মারা যাবার কথা স্বীকার করে বলেন, ‘মঙ্গলবার ঐ রোগী চিকিৎসা নিতে আসলে থাকে অভিভাবককে আনার জন্য বলা হয়।’

গুরুতর অসুস্থ রোগীর চিকিৎসা করাতে কেন অভিভাবক লাগবে, এমন প্রশ্নের জবাব অবশ্য হাসপাতালের কর্মকর্তারা দিতে পারেননি।

সুনামগঞ্জ সহকারী পুলিশ সুপার (ছাতক-দোয়ারা) মোহাম্মদ দোলন জানান, পুলিশ খবর পেয়ে সুন্দর আলীর মরদেহ উদ্ধার করে বৃহস্পতিবার তার বাড়িতে পাঠায়। এ ঘটনায় তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

ঢাকাটাইমস/২৯ডিসেম্বর/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :