জমি নিয়ে ছোট ভাইদের বিরুদ্ধে বড় ভাইয়ের অভিযোগ

জয়পুরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ ডিসেম্বর ২০১৭, ১৭:৪৭ | প্রকাশিত : ২৯ ডিসেম্বর ২০১৭, ১৭:৩৭

জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার গোপীনাথপুর গ্রামে বৃদ্ধ বড় ভাইয়ের ৭ শতক জমি কেড়ে নিতে ছোট ৩ ভাই মামলা, হামলাসহ প্রাণনাশের হুমকি দিচ্ছেন বলে অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার সকাল সাড়ে ১০টায় জয়পুরহাট জেলা প্রেসক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে ওই গ্রামের মৃত ইয়াসিন সোনারের বড় ছেলে প্রায় ষাট বছর বয়সী বৃদ্ধ মুসা সোনার তার ছোট ভাইদের বিরুদ্ধে এমন অভিযোগ করেন।

বৃদ্ধ মুসা সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জানান, তার দুই সন্তান বর্তমানে দুবাই ও মালয়েশিয়ার প্রবাসী। এ অবস্থায় তিনি স্ত্রী, এক পুত্রবধূ ও এক নাতিকে নিয়ে ২০০৮ সালে রেজিস্ট্রিকৃত বন্টননামা সূত্রে প্রাপ্ত ১৫ শতক জমির উপরে নির্মিত বসতবাড়িতে বসবাস করে আসছেন। এমতাবস্থায় সম্প্রতি মুসার ছোট ৩ ভাই মামুনুর রশিদ, আলী রায়হান ও মাহমুদুন্নবী হিরো ওই ১৫ শতক জমি থেকে জোর করে ৭ শতক জমি কেড়ে নিয়ে তাকে বসতভিটা থেকে উচ্ছেদ করতে ভাড়াটে সন্ত্রাসীদের দিয়ে গত ১৫ ফেব্রুয়ারি বাড়িতে হামলা করে এবং বৃদ্ধ স্ত্রী ও তাকে বেদম মারপিট করে। এ ব্যাপারে থানা মামলা না নিলে জয়পুরহাট চিফ জডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হামলাকারী ছোট ভাইদের বিরুদ্ধে মামলা করেন মুসা সোনার।

এতে উত্তেজিত ওই ৩ ভাই বড় ভাই বৃদ্ধ মুসার বিরুদ্ধে পরপর চাঁদাবাজি, চুরিসহ ৬টি মিথ্যা মামলা করেন। এতে আক্কেলপুর থানা পুলিশ আমার ভাইদের দ্বারা প্রভাবিত হয়ে ঘটনাস্থল গোপীনাথপুর গ্রামে না গিয়ে গোপনে দায়সারা মিথ্যা রিপোর্ট তৈরি করে আমাকে গ্রেপ্তার করে জেলহাজতে পাঠিয়ে দিলে গত ১৯ ডিসেম্বর জামিনে মুক্ত হই। জেলে থাকাবস্থায় ৩ ছোট ভাড়াটে সন্ত্রাসীদের দিয়ে লুটতরাজ করলেও তিনি কোন বিচার পাননি।

বৃদ্ধ মুসা কান্না জড়িত কন্ঠে বলেন, ওই ৩ ছোট ভাইকে কোলে-পিটে করে বড় করেছি, তারাই কিনা বহিরাগত সন্ত্রাসী ও প্রভাবশালীদের মোটা অঙ্কের অর্থ দিয়ে ম্যানেজ করে আমাকে আমার বসত বাড়ি তাড়িয়ে দিয়ে চায়। আমার স্ত্রী, পুত্রবধূ ও একমাত্র নাতিসহ আমাকে প্রাণে মেরে ফেলার হুমকি দিয়ে যাচ্ছে।

এমতাবস্থায় তিনি স্ত্রী, পুত্রবধু ও নাবালক নাতিকে নিয়ে প্রাণ ভয়ে কালাতিপাত করছেন বলে নিরুপায় হয়ে গণমাধ্যমের মাধ্যমে প্রশাসনের ন্যায় বিচার প্রার্থনা করছেন বলেও জানান বৃদ্ধ মুসা সোনার।

এ ব্যাপারে মুসা সোনারের অভিযুক্ত ৩ ভাইয়ের পক্ষে আলী রায়হান অভিযোগ অস্বীকার করে বলেন, তাদেরই বরং হয়রানি করা হচ্ছে।

আক্কেলপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) সিরাজুল ইসলাম জানান, কোন ব্যক্তি বা পক্ষ মামলা দিলে পুলিশ আইনানুগভাবেই ব্যবস্থা গ্রহণ করবে- এটাই স্বাভাবিক।

(ঢাকাটাইমস/২৯ডিসেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :