ফরিদপুর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

মফিজুর রহমান শিপন, ফরিদপুর
| আপডেট : ২৯ ডিসেম্বর ২০১৭, ১৮:২২ | প্রকাশিত : ২৯ ডিসেম্বর ২০১৭, ১৭:৫৭

অবশেষে বহুল প্রত্যাশিত ফরিদপুর জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। সম্মেলনের ২২ মাস পর অনুমোদিত কমিটিতে দলের সভানেত্রীর স্বাক্ষর থাকলেও সেখানে কোনো তারিখ উল্লেখ ছিল না।

বৃহস্পতিবার জেলা নেতাদের কাছে নতুন কমিটির এই তালিকা পৌঁছায়।

তিন পৃষ্ঠার কমিটিতে সভাপতি-সম্পাদকসহ অন্য ৩৯টি কর্মকর্তা পদ। এ ছাড়া রয়েছে ৩৫ জনের সদস্য তালিকা ও ১৮ জনের উপদেষ্টা পরিষদের নাম। সর্বমোট ৯২ সদস্য রয়েছেন নতুন কমিটিতে।

গত বছরের (২০১৬ সালের) ২২ মার্চ ফরিদপুরের অম্বিকা ময়দানে জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠি হয়েছিল। দলের তৎকালীন সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম ওই সম্মেলনে জেলা কমিটির দুটি পদের নাম ঘোষণা করেন। সেখানে সভাপতি হিসেবে অ্যাডভোকেট সুবল চন্দ্র সাহা এবং সাধারণ সম্পাদক হিসেবে নাম ঘোষণা করা হয় সৈয়দ মাসুদ হোসেনের।

পরে জেলা সভাপতি ও সাধারণ সম্পাদক যৌথভাবে ৭১ সদস্যের কমিটি গঠন করে অনুমোদনের জন্য কেন্দ্রে পাঠানোর কথা বলা হয় সম্মেলনে। কিন্তু এক বছরেও জেলা সভাপতি ও সাধারণ সম্পাদক যৌথভাবে পূর্ণাঙ্গ কমিটির গঠনে একমত হতে পারেননি।

তবে গত অক্টোবরে দলের জাতীয় সম্মেলনের আগে সভাপতি ও সাধারণ সম্পাদক আলাদাভাবে ৭১ সদস্যের নামের তালিকা কেন্দ্রীয় দপ্তর সম্পাদকের কাছে জমা দেন।

অবশেষে কেন্দ্র থেকে নতুন ঘোষিত কমিটিতে ১১টি সহ-সভাপতি পদে রয়েছেন- জেলা পরিষদের সদস্য লোকমান হোসেন মৃধা, সদর উপজেলা চেয়ারম্যান খন্দকার মোহতেশাস হোসেন বাবর, মনিরুজ্জামান সরদার, সর্বইউরোপ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শিল্পপতি শামিম হক, হেদায়েতউল্লাহ সাকলাইন, জাহিদুর রহমান জাহিদ, অ্যাড. খসরুজ্জামান দুলু, নারী নেত্রী নাজনীন হায়দার, অ্যাড. গোলাম রব্বানী বাবু মৃধা, সদ্য বিএনপি থেকে যোগদানকারী সাদিকুজ্জামান মিলন পাল এবং এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি শিল্পপতি এ কে আজাদ।

এই কমিটিতে যুগ্ম সম্পাদক হিসেবে রয়েছেন ঝর্ণা হাসান, মাসুদুল হক মাসুদ, মাইনুদ্দিন আহমেদ মানু, দপ্তর সম্পাদক করা হয়েছে অ্যাডভোকেট অনিমেষ রায়, কোষাধ্যক্ষ মো. নজরুল ইসলাম।

দলের তিন সাংগঠনিক সম্পাদক হিসেবে রয়েছেন কে এম সেলিম, অ্যাডভোকেট কামাল উদ্দিন ও মাহবুবুল আলম জিন্না।

ফরিদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ মাসুদ হোসেন ঘোষিত পূর্ণাঙ্গ কমিটির বিষয়ে বলেন, ‘দলের সভানেত্রীকে ধন্যবাদ যে বিলম্বে হলেও ফরিদপুর জেলা আওয়ামী লীগের কমিটি আলোর মুখ দেখেছে।’

এক প্রশ্নের জবাবে সৈয়দ মাসুম বলেন, কমিটিতে একই ব্যক্তি দুই জায়গায় রয়েছেন যেটা হয়েছে, সেটি দলের দপ্তর সম্পাদকের সঙ্গে আলাপ করে সমাধান করা হবে।

অ্যাডভোকেট কামাল উদ্দিনের নাম সাংগঠনিক সম্পাদক ও সদস্য তালিকার ৭ নম্বরে রয়েছে।

এ ছাড়া ধর্মবিষয়ক সম্পাদক হিসেবে শেখ মো. ইসহাকের নাম থাকলেও কমিটির উপদেষ্টা পরিষদের ১৬ নম্বর ক্রমিকেও তার নাম রয়েছে।

ফরিদপুর জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি ও ফরিদপুর জেলা পরিষদের সদস্য লোকমান হোসেন মৃধা কমিটি ঘোষণার বিষয়ে বলেন, ‘সভানেত্রী যেটা ভালো মনে করেছেন সেটিই করেছেন। তার সিদ্ধান্তের প্রতি আমরা শ্রদ্ধাশীল। ফরিদপুর আওয়ামী লীগের নেতাকর্মীরা এই কমিটিকে সাদরে গ্রহণ করবে বলে আমি মনে করি।’

(ঢাকাটাইমস/২৯ডিসেম্বর/এলএ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :