চিলমারীতে গরিবের ভাগ্যে জুটল না দুম্বার মাংস

সাইফুর রহমান শামীম, কুড়িগ্রাম
 | প্রকাশিত : ২৯ ডিসেম্বর ২০১৭, ১৮:৩৩

কুড়িগ্রামের চিলমারীতে সৌদি আরব থেকে দুঃস্থদের জন্য আসা দুম্বার মাংস গবিরের বদলে সম্পদশালীরা ভাগাভাগি করে দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

ক্ষমতাসীন আওয়ামী লীগের স্থানীয় নেতা-কর্মী, সরকারি কর্মকর্তা এমনকি সাংবাদিকরাও মাংসের ভাগ পেয়েছেন বলে অভিযোগ করছেন স্থানীয়রা।

ঈদুল আযহার সময় সৌদি আরবে জবাই হওয়া দুম্বার মাংসের একটি অংশ প্রতিবছর বাংলাদেশে পাঠানো হয় গরিবদের মধ্যে বিতরণে জন্য। এতিমখানা, মাদ্রাসা এবং স্থানীয় দুঃস্থদের মধ্যে এই মাংস বিতরণের কথা থাকলেও প্রতি বছরই বিতরণে জড়িতরা নিজেরা ভাগাভাগি করে নেয় বলে অভিযোগ আছে।

এবার কুড়িগ্রামের চিলমারীতে বিতরণের জন্য ৯০ কার্টন মাংস এসেছিল। প্রতি কার্টনে ছিল ১০ কেজি করে। এই হিসেবে ৯০০ কেজি মাংস বিতরণ করার জন্য দায়িত্ব দেয় স্থানীয় প্রশাসন। স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের মাধ্যমে তালিকা করে এই মাংস বিতরণ করার কথা।

বৃহস্পতিবার রাতে চিলমারী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপতি শওকত আলী সরকার, উপজেলা সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুছ সরকার, উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, আওয়ামী লীগের অংগসংগঠনের নেতা-কর্মী এবং স্থানীয় কয়েকজন সাংবাদিক এই মাংস ভাগবাটোয়ারা করে নিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

এ বিষয়ে জানতে উপজেলা নির্বাহী কর্মকর্তা মির্জা মুরাদ হাসান বেগের কাছে ফোন করা হলে তিনি তা কেটে দেন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) সিরাজুদ্দৌলা, বলেন ‘আমি কিছু জানি না। তবে উপজেলা চেয়ারম্যান দুম্বার মাংস ভাগ-বাটোয়ারা করেছেন।’

বিষয়টি নিয়ে উপজেলা চেয়ারম্যানে শওকত আলী সরকারের সঙ্গে কথা বলার চেষ্টা করা হলে তাকে ফোনে পাওয়া যায়নি।

ঢাকাটাইমস/২৯ডিসেম্বর/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :