‘নেতার কারণে’ বরিশালে ফলাফল প্রকালে বিলম্ব

বরিশাল ব্যুরো প্রধান, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ ডিসেম্বর ২০১৭, ২০:০৭

সাবেক একজন প্রতিমন্ত্রীতে নিয়ে শিক্ষা কর্মকর্তারা ব্যস্ত থাকায় বরিশালে প্রাথমিক শিক্ষা সমাপনী-পিইসি পরীক্ষার ফলাফল পেতে ভোগান্তিতে পড়তে হয়েছে বিভিন্ন স্কুল ও অভিভাবকদের।

শনিবার দুপুরে ফলাফল দেয়ার কথা থাকলেও বেলা তিনটার দিকে ফলাফলের দেয়া হয় সাংবাদিকদের হাতে। আর অনেক বিদ্যালয়ে সন্ধ্যা পর্যন্ত পাওয়া যায়নি ফলাফল। এ নিয়ে বেশ ক্ষোভ জানিয়েছে অভিভাবকরা।

প্রাথমিক শিক্ষা অফিস বন্ধ থাকলেও সবাই ব্যস্ত ছিলেন বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী ও পটুয়াখালী-৩ আসনের সংসদ সদস্য আ খ ম জাহাঙ্গীর হোসেনকে নিয়ে। শিক্ষা অফিসের নিচ তলায় পাওয়া যায় জেলা প্রাথমিক শিক্ষা অফিসের এক কর্মচারীকে। তিনি জানান, জনাব জাহাঙ্গীরকে নিয়ে সবাই ব্যস্ত।

এরপর বিভাগীয় শিক্ষা অফিস অর্থাৎ দ্বিতীয় তলায় উঠলে অফিসের গেট বন্ধ পাওয়া যায়। পরে বিভাগীয় শিক্ষা অফিসের উপ পরিচালক এস এম ফারুখ হোসেন ফোনে জানান, ফলাফল দুপুর দুইটায় ঘোষণা করা হবে এবং এখন তিনি মন্ত্রীর অনুষ্ঠানে রয়েছেন। এরপরে উপ পরিচালককে বিভিন্ন নম্বর থেকে একাধিকবার কল করা হলেও তিনি তা রিসিভ করেননি।

কিছুক্ষণ পর বিভাগীয় শিক্ষা অফিসার উম্মে সালমা লাইজুকে কল করা হলে তিনিও বেলা তিনটায় ফলাফল দেয়ার কথা জানান। তখনও বন্ধ ছিল প্রাথমিকের বিভাগীয় শিক্ষা অফিসের প্রবেশপথ। এরপরে তিনি তিনটার দিকে সাংবাদিকদের কাছে ফলাফলের পরিসংখ্যান দিলেও অনেক স্কুলের পরীক্ষার্থী ফলাফল জানতে পারেননি।

নগরীর মথুরানাথ পাবলিক স্কুলের পিইসি পরীক্ষার্থী শারমিনের বাবা ফরহাদ সিকদার জানান, ‘বিকাল গড়িয়ে সন্ধ্যা হয়ে গেলেও ফলাফলের কোন হদিস নেই। পাওয়া যাবে কিনা সেই নিশ্চয়তাও পাচ্ছি না। শিক্ষা অফিসে ফোন করেছিলাম কিন্তু কেউ তা রিসিভ করছে না।’

এই বিষয়ে শিক্ষা অফিসার উম্মে সালমা লাইজু জানান, ‘শনিবার এমনিতেই সরকারি ছুটি। এছাড়া মন্ত্রণালয় থেকে আমাদের দেয়া চিঠিতে বলা হয়েছে ফলাফল পাবলিস করা হবে স্ব স্ব জেলা থেকে। আমাদের হাতে কিছু নেই। আমাদের কোন কাজও নেই। আমরা নিজেরাই ফলাফল ওয়েবসাইট থেকে দেখেছি।’

বরিশাল জেলা প্রাথমিকের সহকারী শিক্ষা অফিসার মোস্তফা কামাল বলেন, ‘এমনিতেই স্কুল বন্ধ রয়েছে। তার মধ্যে ফলাফল দেয়াটা সম্পূর্ণ স্ব স্ব স্কুলের ব্যাপার। এছাড়া আমাদের অফিসও শনিবার হওয়ায় বন্ধ ছিল।

ঢাকাটাইমস/৩০ডিসেম্বর/টিটি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :