গাজীপুরে ১৮তম রোভার মুটে লিডার্স নাইট তাঁবু জলসা

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ ডিসেম্বর ২০১৭, ২১:১৬

গাজীপুরে ১৮তম আঞ্চলিক রোভার মুটের পঞ্চম দিন শেষে অনুষ্ঠিত হয়েছে লিডার্স নাইট। শুক্রবার রাতে এ উপলক্ষে বাহাদুরপুর রোভার স্কাউট প্রশিক্ষণ কেন্দ্রে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন- বাংলাদেশ স্কাউটসের জাতীয় কমিশনার ও অর্থ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মাহমুদুল হক।

রোভার অঞ্চলের সাবেক সম্পাদক অধ্যাপক মনিরুজ্জামনের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন- দেশের প্রথম সাইকেলে বিশ্ব ভ্রমনকারী আলাউদ্দিন আলোক। রোভার মুটে অংশগ্রহণকারী ৭৬০টি ইউনিটের লিডারবৃন্দ এই অনুষ্ঠানে অংশগ্রহণ করে পরস্পরের মাঝে ভাবের আদান প্রদান করেন।

এর আগে স্কাউটিংয়ের কায়দায় অগ্নিপ্রজ্জ্বলন ও অগ্নিকুন্ডের আলোয় তাঁবু জলসা আয়োজন করা হয়।

সেখানে রোভার অঞ্চলের সহ-সভাপতি প্রফেসর এম এ বারীর সভাপতিত্বে আলোচনা সভায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ওয়াহিদুজ্জামান বক্তব্য দেন।

আয়োজকরা জানান, বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের উদ্যোগে আয়োজিত রোভার মুটে সারাদেশের ৭৬০টি কলেজ, বিশ্ববিদ্যালয়, মাদ্রাসা ও মুক্ত রোভার স্কাউট ইউনিটের সাড়ে ৭ হাজার রোভার যুবক, যুব মহিলা ও কর্মকর্তা অংশগ্রহণ করেন।

এই পাঁচ দিনে তারা সুপ্রভাত, তাঁবুকলা, হাইকিং, উয়ূথ ভয়েস, ক্যাম্প ফায়ার, খেলাধূলা, মেধা যাচাই, তথ্য প্রযুক্তি, বাঁধা, সমাজসেবা, জিডিভি, ক্যারিয়ার প্ল্যানিংসহ দলগত ও ব্যক্তি পর্যায়ে নানা প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

এছাড়া মুট এলাকায় ডেন্টাল ক্যাম্প, আই ক্যাম্প, ফ্রি মেডিকেল ক্যাম্প, চীনা আকুপাংচার চিকিৎসাসহ বিভিন্ন রকম সমাজসেবা কার্যক্রম পরিচালনা করা হয়। মুট উপলক্ষে প্রকাশ করা হয় স্মরনিকা। রোভার স্কাউট সদস্যরা ৪টি ভিলেজের ৮টি সাব ক্যাম্পে তাঁবুতে অবস্থান করে। রবিবার শেষ হবে ৬ দিনব্যাপী এ মহাসমাবেশ।

(ঢাকাটাইমস/৩০ডিসেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :