রোকেয়ায় ভর্তি জালিয়াতিতে ‘আন্টি’ রহস্য

ইভান চৌধুরী, বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
 | প্রকাশিত : ৩০ ডিসেম্বর ২০১৭, ২১:২৪

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ২০১৭-১৮ শিক্ষাবর্ষের সামাজিক বিজ্ঞান অনুষদভূক্ত ‘বি’ ইউনিটের ভর্তি জালিয়াতিতে এক ‘আন্টি’ জড়িত বলে তথ্য পাওয়া গেছে। পুলিশ তাকে গ্রেপ্তারের চালাচ্ছে। তবে এখনও তার পরিচয় নিয়ে বিস্তারিত তথ্য পাওয়া যাচ্ছে না।

ভর্তি জলিয়াদিদে জড়িত সন্দেহে শুক্রবার রাতে বিশ্ববিদ্যালয়ের দুই নম্বর গেট থেকে বিশ্ববিদ্যালয়ের মাস্টার রোলের কর্মচারী রায়হান চৌধুরী পিন্টুকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বিশ্ববিদ্যালয়ের পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মহিব্বুল ইসলাম মুন বলেন, ‘ভর্তি পরিক্ষায় জালিয়াতির ঘটনায় পিন্টুর জড়িত থাকার প্রমাণ মিলেছে। শনিবার তাকে কোতয়ালি থানা থেকে জেলে পাঠানো হয়েছে’।

এর আগে বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার অন্যের হয়ে সাক্ষাৎকার দিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রলীগ নেতাসহ ছয় জনকে আটক করা হয়।

ভুয়া পরীক্ষার্থীদের মধ্যে একজন শামস বিন শাহরিয়ারের ফোনে কিছু রেকর্ড পাওয়া যায়। তার রেকর্ড থেকে বেরিয়ে আসে এক আন্টি, বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষক ও ছাত্রলীগ নেতার জড়িত থাকার তথ্য। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (চলতি দায়িত্ব) আবুল কালাম মো. ফরিদুল ইসলাম ওই ছয়জনের বিরুদ্ধে মামলা করেন।

ওই আন্টির বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মহিব্বুল ইসলাম মুন বলেন, ‘তিনি পলাতক রয়েছেন। তাকে গ্রেপ্তাারের জোর প্রচেষ্টা চালাচ্ছি’।

এ ব্যাপারে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (চলতি দায়িত্ব) আবুল কালাম মো. ফরিদুল ইসলাম বলেন, ‘আমরা মামলা করেছিলাম। পরে পুলিশ কী করেছে আমি জানি না’।

গত ২৮ ডিসেম্বর বিভিন্ন ইউনিটে ভর্তি পরীক্ষায় শনাক্ত করা ভূয়া পরীক্ষার্থী এবং তাদের সঙ্গে জড়িতদের তথ্য অনুসন্ধানের জন্য তিন সদস্যের একটি অনুসন্ধান কমিটি গঠন করা হয়। এতে ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক আজিজুর রহমানকে আহ্বায়ক এবং সাইবার সেন্টারের পরিচালক (চলতি দায়িত্ব) ও সহকারী প্রক্টর শামসুজ্জামানকে কমিটির সদস্য সচিব করা হয়। কমিটির অপর সদস্য হলেন সহকারী প্রক্টর এবং ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আতিউর রহমান।

ঢাকাটাইমস/৩০ডিসেম্বর/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :