পুনঃভোট গণনার দাবি চুয়াডাঙ্গার মনোহরপুর ইউপি বিএনপি প্রার্থীর

চুয়াডাঙ্গা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ ডিসেম্বর ২০১৭, ২০:২৩

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার মনোহরপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করেছেন বিএনপি সমর্থিত প্রার্থী মো. কামরুজ্জামান। রবিবার দুপুরে তিনি নির্বাচন কমিশনে লিখিত আবেদন করে এই ফলাফল প্রত্যাখ্যান করেন।

লিখিত আবেদনে বিএনপির এই প্রার্থী নির্বাচনে সুক্ষ্ম কারচুপির অভিযোগ এনে পুনরায় ভোট গননার দাবি করেছেন। একই দাবি জানিয়ে প্রধান নির্বাচন কমিশনেও আবেদন পাঠানো হয়েছে।

লিখিত আবেদনে বিএনপির প্রার্থী মো. কামরুজ্জামান দাবি করেছেন, ভোটের আগের দিন থেকেই সরকার দলীয় নেতাকর্মীরা ধানের শীষ প্রতীকের সমর্থকদের ভোট কেন্দ্রে যেতে ভয়ভীতি প্রদর্শন করে। এছাড়া ভোটের দিন ভোট গণনার সময় ধানের শীষ প্রতীক এজেন্টদের সাদা কাগজে স্বাক্ষর করে নিয়ে কেন্দ্র থেকে বের করে দেয়া হয়। এরপর সুক্ষ কারচুপির মাধ্যমে ফলাফল পাল্টে দেয়া হয়। ন্যায় বিচার প্রার্থনা করে মনোহরপুর ইউনিয়ন পরিষদের ৯টি কেন্দ্রের ভোট পুনরায় গণনার দাবি জানান ধানের শীষের এই প্রার্থী।

জেলা নির্বাচন অফিসার রাজু আহমেদ বিএনপির প্রার্থীর আবেদনের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, বিএনপির প্রার্থী মো. কামরুজ্জামানের লিখিত আবেদন পত্র রবিবার আমরা হাতে পেয়েছি। আবেদনটি প্রধান নির্বাচন কমিশনারের কাছে পাঠানো হবে। প্রধান নির্বাচন কমিশনারের নিদের্শনা মোতাবেক পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

নির্বাচন কমিশনারের পাশাপাশি বিএনপির প্রার্থী মো. কামরুজ্জামান রিটানিং অফিসার, উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছেও নির্বাচনী ফলাফল প্রত্যাখ্যান করে, পুনরায় ভোট গণনার দাবি জানিয়ে আবেদন করেছেন।

বিএনপির পরাজিত এই প্রার্থী সাংবাদিকদের জানান, নির্বাচনের ফলাফল বয়কট করে, শনিবার রাতেই জীবননগর উপজেলাতে সংবাদ সম্মেলনে পুনরায় ভোট গণনার দাবি জানিয়েছি। ন্যায় বিচার পেতে দুই এক দিনের মধ্যেই আদালতের শরনাপন্ন হব।

(ঢাকাটাইমস/৩১ডিসেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :