নাটোরে ভেজাল গুড়ের কারখানায় অভিযানে জরিমানা

নাটোর প্রতিনিধি, ঢাকাটাইমস,
 | প্রকাশিত : ০৭ জানুয়ারি ২০১৮, ১৭:২৪

নাটোরের বড়াইগ্রামের বনপাড়া পৌরসভার কালিকাপুর ও ভবানীপুর এলাকায় ভেজাল খেজুরের গুড় তৈরির কারখানায় অভিযান চালিয়েছে র‌্যাব। রবিবার ভোরে র‌্যাব-৫ এর একটি বিশেষ টিম এ অভিযান চালায়।

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে কালিকাপুরে চিনি দিয়ে ভেজাল গুড়ের কারখানায় অভিযান চালায় র‌্যাব। পরে দুপর ১২টায় নাটোরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নাজমুল আলমের উপস্থিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসময় কারখানার মালিক শফিকুল ইসলাম শফিক (৪৫) কে ১ লাখ টাকা জরিমানা ও এক বছরের বিনাশ্রম কারাদন্ড করা হয়।

জরিমানা অনাদায়ে তাকে আরো ২ মাসের কারাদন্ড এবং জমির মালিক রিকি কস্তাকে ২০ হাজার টাকা জরিমানা করেন আদালত।

এর আগে সকাল ১০টার দিকে ভ্রাম্যমাণ আদালত উপজেলার ভবানীপুরে কারখানার মালিক আজাহার আলীর ছেলে কোরবান আলীকে (৩৮) ভেজাল খেজুরের গুড় তৈরির দায়ে ৫০ হাজার টাকা ও তার ভাই সাজদার আলীকে (২৮) পনেরো হাজার টাকা জরিমানা করেন।

এসময় ২৪ মণ ভেজাল পাটালি গুড়, ৪ ড্রাম পঁচা তরল গুড়, ৩২ মণ আখের চিনি, ২ লিটার রং মিশ্রিত কেমিক্যাল, ২৮ কেজি পাথর চুন সহ গুড় তৈরির সরঞ্জমাদি জব্দ করে ভ্রাম্যমাণ আদালত।

অভিযানে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. রাজ্জাকুল ইসলাম, র‌্যাব-৫ এর মেজর মো. শিবলী মোস্তফাসহ র‌্যাবের অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/০৭জানুয়ারি/প্রতিনিধি/ওআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত