আইজিপি ব্যাজ পেলেন ডিএমপির সিরিয়াস ক্রাইম বিভাগের লাকী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ জানুয়ারি ২০১৮, ১৮:৪১

অনুকরণীয় ভালো কাজের জন্য আইজিপি ব্যাজ পেয়েছেন ঢাকা মহানগর পুলিশের জঙ্গিবিরোধী শাখা সিরিয়াস ক্রাইম বিভাগের অতিরিক্ত উপকমিশনার মাহমুদা আফরোজ লাকী।

পুলিশ সপ্তাহ ২০১৮ উপলক্ষে তিনিসহ ৩২৯ জনকে এই সম্মাননা দেয়া হয়েছে। বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক পুলিশ সদস্যদের ব্যাজ পরিয়ে দেন।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের কোতওয়ালী বিভাগের সহকারী কমিশনার এবং জঙ্গিবিরোধী বিশেষ শাখা সিরিয়াস ক্রাইম বিভাগের অতিরিক্ত উপকমিশনার থাকাকালীলে ক্লুলেস মার্ডারের তদন্ত এবং আগ্নেয়াস্ত্র উদ্ধারের জন্য মাহমুদা আফরোজ লাকী এই পদকে ভূষিত হন। পদকপ্রাপ্ত প্রত্যেককে একটি সার্টিফিকেট, ১০ হাজার টাকা এবং একটি ব্যাজ পরিয়ে দেওয়া হয়।

পুলিশ সপ্তাহের তৃতীয় দিন বুধবার বিকালে রাজারবাগ পুলিশ লাইনসে ২০১৭ সালে অবৈধ আগ্নেয়াস্ত্র, মাদকদ্রব্য ও চোরাচালান মালামাল উদ্ধার অভিযানে সাফল্য অর্জনকারী ইউনিট, পুলিশ সপ্তাহ ২০১৮ এর কুচকাওয়াজ ও শিল্ড প্যারেড প্রতিযোগিতায় বিজয়ী দলকে পুরস্কৃত করা হয়।

২০১৭ সালে অবৈধ আগ্মেয়াস্ত্র উদ্ধারে ‘ক’ গ্রুপে কুমিলা জেলা প্রথম, চট্রগ্রাম মহানগর পুলিশ সিএমপি, চট্টগ্রাম দ্বিতীয় এবং চট্টগ্রাম জেলা তৃতীয় হয়েছে। ‘খ’ গ্রুপে নারায়ণগঞ্জ জেলা প্রথম, কক্সবাজার জেলা দ্বিতীয় এবং যশোর জেলা তৃতীয় হয়েছে। ‘গ’ গ্রুপে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রথম, রাজবাড়ী জেলা দ্বিতীয় এবং মেহেরপুর জেলা তৃতীয় হয়েছে। ‘ ‘ গ্রুপে র‌্যাব-৮, বরিশাল প্রথম, র‌্যাব-৭, চট্টগ্রাম দ্বিতীয় এবং র‌্যাব-৫, রাজশাহী তৃতীয় হয়েছে। ‘ঙ’ গ্রুপে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) প্রথম, ডিএমপির মতিঝিল বিভাগ দ্বিতীয় এবং জঙ্গিবিরোধী বিশেষ শাখা কাউন্টার টেরোরিজম তৃতীয় হয়েছে।

২০১৭ সালে মাদক দ্রব্য উদ্ধারে ‘ক’ গ্রুপে কুমিল্লা জেলা প্রথম, চট্টগ্রাম মহানগর পুলিশ (সিএমপি) দ্বিতীয় এবং চট্টগ্রাম জেলা তৃতীয় হয়েছে। ‘খ’ গ্রুপে কক্সবাজার জেলা প্রথম, নারায়ণগঞ্জ জেলা দ্বিতীয় এবং ফেনী জেলা তৃতীয় হয়েছে। ‘ ‘ গ্রুপে লালমনিরহাট জেলা প্রথম, রাজশাহী মহানগর পুলিশ (আরএমপি) দ্বিতীয় এবং চাঁপাইনবাবগঞ্জ জেলা তৃতীয় হয়েছে। ‘ ‘ গ্রুপে চট্টগ্রাম র‌্যাব-৭ প্রথম, রাজশাহী র‌্যাব-৫ দ্বিতীয় এবং ঢাকা র‌্যাব-১ তৃতীয় হয়েছে। ‘ঙ’ গ্রুপে ডিএমপির ডিবি প্রথম, ডিএমপির কাউন্টার টেরোরিজম দ্বিতীয় এবং ওয়ারি বিভাগ তৃতীয় হয়েছে। ‘চ’ গ্রুপে হাইওয়ে পুলিশ প্রথম, রেলওয়ে পুলিশ দ্বিতীয় এবং আর্মড পুলিশ ব্যাটালিয়ন তৃতীয় হয়েছে।

২০১৭ সালে চোরাচালান মালামাল উদ্ধারে ‘ক’ গ্রুপে কুমিল্লা জেলা প্রথম, চট্টগ্রাম জেলা দ্বিতীয় এবং দিনাজপুর জেলা তৃতীয় হয়েছে। ‘খ’ গ্রুপে যশোর জেলা প্রথম, ফেনী জেলা দ্বিতীয় এবং সাতক্ষীরা জেলা তৃতীয় হয়েছে। ‘গ’ গ্রুপে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রথম, লালমনিরহাট জেলা দ্বিতীয় এবং মেহেরপুর জেলা তৃতীয় হয়েছে। ‘ঘ’ গ্রুপে চট্টগ্রামের র‌্যাব-৭ প্রথম, সিলেট র‌্যাব-৯ দ্বিতীয় এবং রাজশাহী র‌্যাব-৫ তৃতীয় হয়েছে। ‘ঙ’ গ্রুপে ডিএমপির ডিবি প্রথম, ডিএমপির মিরপুর বিভাগ দ্বিতীয় এবং ডিএমপির লালবাগ বিভাগ তৃতীয় হয়েছে। ‘চ’ গ্রুপে আর্মড পুলিশ ব্যাটালিয়ন প্রথম, হাইওয়ে পুলিশ দ্বিতীয় এবং রেলওয়ে পুলিশ তৃতীয় হয়েছে।

পুলিশ সপ্তাহ ২০১৮ কুচকাওয়াজ প্রতিযোগিতায় প্রথম শিল্প পুলিশ দল, দ্বিতীয় এপিবিএন দল এবং তৃতীয় যৌথ মেট্রোপলিটন দল।

শিল্ড প্যারেড প্রতিযোগিতায় প্রথম এপিবিএন দল, দ্বিতীয় যৌথ মেট্রোপলিটন দল এবং তৃতীয় শিল্প পুলিশ দল।

(ঢাকাটাইমস/১০জানুয়ারি/এএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত