ইতালির পালেরমোতে যুবলীগের আনন্দ উৎসব পালন

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ জানুয়ারি ২০১৮, ২১:৫২

ইতালির পালেরমোতে যুবলীগের আয়োজনে ৭ মার্চের ভাষণ ইউনেস্কোর তালিকাভুক্ত হওয়ায় আনন্দ উৎসব এবং মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।

ইতালি যুবলীগ পালেরমো শাখার আয়োজনে পালেরমো আওয়ামী যুবলীগ আহবায়ক এম এ হালিমের সভাপতিত্বে যুগ্ম আহবায়ক আশরাফ জানু ও এমদাদ রহমান সাইফুলের পরিচালনায় এই আনন্দ উৎসব অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি ছিলেন পালেরমো সিটি মেয়র প্রফেসর লেওলুকা অরালেন্দ।

বিশেষ অতিথি ছিলেন ওনারেবল কনসুলার  বাংলাদেশ সরকারের অ্যাড. ভিনচেঞ্চ তানতো, পালেরমো আওয়ামী লীগের  আহবায়ক মো. রফিক, যুগ্ম আহবায়ক মুজিবুল হক ভূইঁয়া, মুহিতুর রহমান চৌধুরী, জাহীদ আহমদ রুবেল, বাহার মিয়া, আং মান্নান, প্রধান বক্তা সদস্য সচিব গোলাম রব্বানী, সুমন দত্ত, কনসুলতা কমুনালের উপদেষ্টা এম ডি আল আমিন, ইসমাইল বাচ্চু, সাবেক কমিশনার শাহ আলম ব্যাপারী।

এ সময় বক্তব্য দেন- মাসুদ করিম, কয়েছ আলী, আমিনুর রহমান আতিক, জাকির হোসেন, শেখ আলমগীর, গিয়াস আল হায়দার, গোলাম জাকারিয়া রুবেল, আরিফ রাসেল, মিয়া রাজন, সোহেল চৌধুরী, আ. ওয়াদুদ, শরিফুল, সাহেব আলী, আনোয়ার হোসেন স্বপন, শেখ রমযান, বাবু, হাবীব মোল্লা, আয়নাল শিকদার, মিয়া খোকন, আলম, মালেক, কবির।

সভায় বঙ্গবন্ধুর রুহের মাগফিরাত কামনা করা এবং একজন মুক্তিযোদ্ধাকে সম্মাননা ক্রেস্ট দেয়া হয়।

প্রধান অতিথি মেয়র বলেন, বাংলাদেশিরা সুনামের সাথে বসবাস করছেন। বাংলাদেশে বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ নামে কোন রাষ্ট্র হতো না।

সভার সভাপতি যুবলীগের আহবায়ক এম এ হালিম বলেন, যারা পালেরমো যুবলীগকে কুলসিত করার চেষ্টা করছেন- তাদের বলছি, আসুন ভেদাভেদ ভুলে মূলধারার রাজনীতি অর্থাৎ পালেরমো যুবলীগের সাথে কাজ করি। নব্য আওয়ামী লীগার সাথে না থেকে মুজিব আদর্শের সৈনিকদের থেকে পালেরমো যুবলীগকে শক্তিশালী করুন।

আগামী নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পুনরায় জয়ী করতে কাজ করার আহ্বান জানান এই নেতা।

দ্বিতীয় পর্বে সাংবাদিক আশরাফ জানুর পরিচালনায় সঙ্গীত পরিবেশন করেন লন্ডন থেকে আগত সুজনা আনসার, ইতালির জনপ্রিয় শিল্পী এমিলি শাহা, জাকিরসহ আরো অনেকে। এছাড়াও পালেরমোর স্থানীয় শিল্পীরা নৃত্য এবং সঙ্গীত পরিবেশন করেন।

(ঢাকাটাইমস/১০জানুয়ারি/সিকে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত