নাটোরের খাদিজা হত্যা মামলায় দুই ভাই গ্রেপ্তার

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ১২ জানুয়ারি ২০১৮, ২১:১৪

নাটোরের গুরুদাসপুর উপজেলার চাঞ্চল্যকর খাদিজা খাতুন (৭) হত্যা মামলায় দুই যুবককে গ্রেপ্তার করেছে র‌্যাব। তারা হলেন- উপজেলার বিলসা গ্রামের মোশাররফ হোসেন ওরফে ভক্তি ছেলে নাজমুল হক (২২) ও তার ছোট ভাই নাঈম উদ্দিন (১৯)।

বৃহস্পতিবার বিকেলে নাঈমকে রাজশাহী মহানগরীর ওমরপুর মহল্লার একটি মেস থেকে গ্রেপ্তার করা হয়। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে ওই দিন সন্ধ্যায় নাজমুলকে গাজীপুরের একটি পোশাক কারখানা থেকে গ্রেপ্তার করা হয়। শুক্রবার সন্ধ্যায় র‌্যাব-৫ এর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, র‌্যাব-৫ এর মেজর এ এম আশরাফুল ইসলাম র‌্যাবের নাটোর ক্যাম্পের একটি দলকে নিয়ে এ অভিযান চালান। গ্রেপ্তারের পর নাঈম ও নাজমুলকে গুরুদাসপুর থানায় হস্তান্তর করা হয়েছে। র‌্যাবের নিজস্ব গোয়েন্দা তৎপরতায় আসামিদের গ্রেপ্তার করা সম্ভব হয়েছে বলেও জানানো হয়েছে।

র‌্যাব-৫, রাজশাহীর সিপিসি-২ নাটোর ক্যাম্পের কমান্ডার মেজর শিবলী মোস্তফা জানান, গত বছরের ২০ ডিসেম্বর বিলসা গ্রামের মনিরুল ইসলামের শিশুকন্যা খাদিজা খাতুন নিখোঁজ হয়। এর দুই দিন পর বাড়ি থেকে সামান্য কিছুটা দূরে খাদিজার লাশ পাওয়া যায়। এ সময় প্রতিবেশী মোশাররফ হোসেনের বাড়ির পেছন থেকে একটি রক্তমাখা কাঠ উদ্ধার করা হয়।

লাশটি উদ্ধারের দিন থেকেই মোশাররফের পরিবার লাপাত্তা। এ নিয়ে খাদিজাকে অপহরণ, ধর্ষণ ও হত্যার অভিযোগে মোশারফের স্ত্রী ও ছেলেসহ ৬ জনকে আসামি করে থানায় মামলা করেন তার বাবা। এ মামলায় নাজমুল প্রধান আসামি। তবে এজাহারভুক্ত আসামি না হলেও র‌্যাব নিজস্ব অনুসন্ধানে নাঈমের সংশ্লিষ্টতা পাওয়ায় তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানান মেজর শিবলী মোস্তফা।
তিনি আরও জানান, র‌্যাবের গোয়েন্দা দল এই হত্যাকাণ্ডের ঘটনাটি ছায়া তদন্ত করছিলেন। দুজনকে গ্রেপ্তারের পর তাদের থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। মামলার অন্য পলাতক আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা।

(ঢাকাটাইমস/১২জানুয়ারি/আরআর/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত